মঙ্গলবার   ১৭ মে ২০২২   জ্যৈষ্ঠ ২ ১৪২৯   ১৫ শাওয়াল ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
চুয়াডাঙ্গায় ভুয়া ডাক্তারকে দেড় লাখ টাকা জরিমানা পেঁয়াজের উৎপাদন বেড়েছে ২ লাখ ৭৯ হাজার টন এবার হজ কার্যক্রম পরিচালনার অনুমতি পেল ৭৮০ এজেন্সি আগামী দুই বছরের মধ্যে পৃথিবী হবে ডাটানির্ভর ডিজিটালের পরবর্তী পদক্ষেপ স্মার্ট বাংলাদেশ
১৭০৮

মেহেরপুরে রাতের আঁধারে সীমানা পিলার চুরির অভিযোগ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৫ জুন ২০১৯  

গাংনী শহরের দক্ষিণে অবস্থিত খড়ের মাঠ। অনেক বড় মাঠ, তাই রাতে নির্জন থাকে। ১৫ জুন (শনিবার) সকালে মাঠের একটি বটগাছের পাশে গর্ত খোঁড়া দেখতে পান চাষিরা। স্থানীয় কালু মিয়ার জমির পাশে রাস্তার ধারে এই গর্তটি খোঁড়া হয়েছে। শুক্রবার রাতের আঁধারে দুর্বৃত্তরা গর্ত খুঁড়ে সীমানা পিলার চুরি করেছে বলে ধারণা করছেন এলাকাবাসী।

জমির মালিক কালু মিয়া বলেন, ‘শুক্রবার বিকেলেও আমরা জায়গাটি স্বাভাবিক দেখেছি। সকালে খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি একটা কূপ তৈরি হয়েছে। গর্তের মুখে প্রায় ১০ ফিট গভীর রয়েছে।’

প্রত্যক্ষদর্শী চাষিরা জানান, , এই স্থানটিতে ব্রিটিশ আমলে স্থাপিত সীমানা পিলার ছিল বলে স্থানীয়রা জানত। তবে তা ছিল মাটির অনেক নিচে। এই স্থানটিতে পিলারের সম্ভাব্য স্থান নির্দিষ্ট করে মাঠের জমি মাপার কাজ সম্পন্ন করা হয়। সীমানা পিলার ম্যাগনেট দিয়ে তৈরি বলে ধারণা অনেকের। মূল্যবান ধাতু হিসেবে বিক্রির লক্ষ্যে গর্ত খুঁড়ে এটা চুরি করা হয়েছে বলে গুঞ্জন চলছে সারা এলাকায়। তবে প্রকৃতপক্ষে ম্যাগনেট চুরি না অন্যকিছু সে রহস্যের জট খোলেনি।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল জানান, সীমানা পিলার যদি চুরি হয়, তা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি পুলিশকে তদন্তের জন্য বলা হচ্ছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর