বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় শুভেচ্ছায় সিক্ত ইবি ভিসি জিআই সনদ পেলো বাগদা চিংড়ি বাজেট অধিবেশন বসছে ৫ জুন অ্যান্টিবায়োটিক ওষুধ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত হজের নিবন্ধনের সময় বাড়লো
১১১

মেহেরপুরে বঙ্গবন্ধুর বই পড়াসহ ১৩ শর্তে মুক্তি পেল কিশোর আসামি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

মেহেরপুরে মাদকসহ গ্রেফতার হয়েছিল এক কিশোর। শিশু উন্নয়ন কেন্দ্রে দেড় বছর থাকার পর তাকে ১৩ শর্তে এক বছরের প্রবেশনে মুক্তির আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১১ জানুয়ারি) বিকেলে মেহেরপুর জেলা ও দায়রা জজ শিশু আদালতের বিচারক মো. তৌহিদুল ইসলাম এ আদেশ দেন। রাষ্ট্র পক্ষের আইনজীবী একে এম আসাদুজ্জামান রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, আদেশে শর্তাবলী দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছে প্রবেশন কর্মকর্তা সাজ্জাদুল আলমকে। এ সময়ে ওই কিশোর ধূমপান ও মাদক সেবন, মাদক বহন, সংরক্ষণ, সরবরাহ ও বিক্রয় থেকে বিরত থাকবে। তাকে লেখাপড়ায় মনোযোগী হতে হবে। 

ভালো লেখাপড়ার প্রমাণ হিসেবে প্রবেশনের মেয়াদ শেষে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান কর্তৃক প্রদত্ত প্রবেশপত্র আদালতে দাখিল করতে হবে। এছাড়া তাকে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘আমার দেখা নয়া চীন’ বই দুটি পড়াসহ মোট ১৩টি শর্ত পালন করবে। মাদক মামলা থেকে চূড়ান্তভাবে অব্যাহতি পেতে একবছর পর প্রবেশন কর্মকর্তাকে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

২০১৯ সালের ২২ জুন ৩০০ গ্রাম গাঁজাসহ পুলিশের হাতে আটক হয় ওই কিশোর। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাংনী থানায় মামলা দিয়ে তাকে আদালতের মাধ্যমে শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর