শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
৩২

পশ্চিমতীরে দুই সহোদরসহ ৪ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২  

অধিকৃত পশ্চিমতীরে ইসরাইলি সেনাদের নির্বিচার গুলিবর্ষণে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী দুই ভাইসহ ফিলিস্তিনের অন্তত চার যুবক প্রাণ হারিয়েছেন।

এরইমধ্যে চলতি ২০২২ সালকে সাম্প্রতিককালের সবচেয়ে রক্তক্ষয়ী বছরে পরিণত করেছে ইসরাইলের সেনারা।

মঙ্গলবার গুলি করে হত্যা করা চার ফিলিস্তিনির মধ্যে দুইজন আপন ভাই রয়েছেন।খবর আল-জাজিরার।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার সকালের দিকে রামল্লাহ শহরের কাছে একটি গ্রামে হামলা চালায় ইসরাইলিরা। এ সময় জাওয়াদ এবং সাফের আব্দুর রহমান রিমাউয়ি নামে দুই সহোদর ইহুদিবাদীদের গুলিতে প্রাণ হারান।

নিহত জাওয়াদ সম্প্রতি বীরযেইত বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে গ্রাজুয়েট সম্পন্ন করেছেন এবং তার ছোট ভাই সাফের একই বিশ্ববিদ্যালয়ের টেকনোলজি ডিপার্টমেন্টের চতুর্থ বর্ষের ছাত্র। জাওয়াদের পিঠের নিচের অংশ এবং সাফেরের মাথায় গুলি লাগে।

এদিকে পশ্চিম তীরের রামাল্লাহ শহরের কাছে মঙ্গলবার সকালে আরেক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে বর্বর ইসরাইলি সেনারা। এর কয়েক ঘণ্টা আগে পশ্চিমতীরের আল খলিল শহরের কাছে বেইত উমার টাউনে ইসরাইলি সেনাদের সঙ্গে সংঘর্ষে মুফিদ মোহাম্মদ ইখলি নামে আরেক ফিলিস্তিনি নিহত হন।

৪০ বছর বয়সী এ ফিলিস্তিনির মাথায় গুলি করা হয়েছে। সেখানে ইসরাইলি সেনাদের বিরুদ্ধে ফিলিস্তিনিরা পাথর ছুঁড়ে প্রতিবাদ জানান। সংঘর্ষে আরও ৯ ফিলিস্তিনি গুলিবিদ্ধ হয়েছেন। তাদের কয়েকজনের বুকে ও তলপেটে গুলি লেগেছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর