শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৮ ১৪২৯   ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
বিজয়ের মাসকে ‘মুক্তিযোদ্ধা মাস’ ঘোষণার দাবি দেশে করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী পাঁচ বছরের মধ্যে সারাদেশে বিদ্যুতের তার মাটির নিচে যাবে সারা দেশে পুলিশের পক্ষকালব্যাপী বিশেষ অভিযান শুরু কুষ্টিয়ায় খেজুরের রস সংগ্রহে ব্যস্ত গাছিরা ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি ঢাকায় অগ্নিসন্ত্রাসীদের বিশৃঙ্খলার লাইসেন্স দেয়া হবে না পদ্মা সেতুর সুফল পেতে শিল্পকারখানার প্রত্যাশা
৯১০

প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্য আটক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০১৯  

গোপালগঞ্জের মকসুদপুর থানার ঢাকপার এলাকায় অভিযান চালিয়ে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বরিশালে র‌্যাব-৮ এর সদরদফতরের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সজীব।

আটককৃতরা হলেন- ঢাকপার এলাকার তারিকুল ইসলাম (২০) ও রিমন (১৯)।

মেজর সজীব জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২৮ জানুয়ারি) দিবাগত রাতে ঢাকপার এলাকায় অভিযান চালানো হয়। এতে তারিকুল ও রিমন নামে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে তাদের বাড়ি থেকে আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত কম্পিউটার, মোবাইল ফোন, সিমকার্ড ও ফেসবুক অ্যাকাউন্ট জব্দ করা হয়।

পরে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, ‘PSC JSC HSL ALL EXAM HELP LINE’ নামে একটি ফেসবুক পেজে ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা করে বিকাশের মাধ্যমে টাকা আদায় করতেন। এছাড়া তারা মেসেঞ্জার, হোয়াটস অ্যাপ ও গোপন গ্রুপে কথোপকথন চালিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করতেন এবং ফাঁদে ফেলতেন।

র‌্যাব-৮ এর এই শীর্ষ কর্মকর্তা আরো বলেন, আমরা মনে করি, শুধু এই দু’জনই শেষ নয়। এই চক্রের সঙ্গে বড় একটি গ্রুপ কাজ করছে। আমরা প্রশ্নপত্র ফাঁস চক্রের শেষ ব্যক্তি পর্যন্ত যেতে চাই এবং আইনের আওতায় নিয়ে আসতে চাই।

জানা গেছে, আটক উভয়ই কলেজছাত্র। এর মধ্যে তারিকুল সরকারি মোকসেদপুর কলেজ ও রিমন গোবিন্দপুর ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে র‌্যাব-৮।

 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর