বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
৭০৩

বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২১  

মহামারি করোনা ভাইরাসে বিপর্যস্ত ভারতকে চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতার প্রস্তাব দেওয়ায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে দেশটি । এছাড়াও বাংলাদেশ-ভারত একসঙ্গে এই মহামারি জয় করবে বলেও আশাবাদ ব্যক্ত করেছে তারা।

ঢাকার ভারতীয় হাইকমিশন বৃহস্পতিবার( ২৯ এপ্রিল) এক টুইট বার্তায় বাংলাদেশকে এই ধন্যবাদ জানায়। টুইটে তারা যা বলেছে, ‘ভারতের সঙ্গে বাংলাদেশ সংহতি প্রকাশ করায় এবং করোনার এই বিপর্যয়ে ভারতের প্রতি সহযোগিতার হাত বাড়ানোর বার্তা দেওয়ায় ঢাকাকে ধন্যবাদ।’

 টুইটে আরও বলা হয়েছে, ‘আমরা আত্মবিশ্বাসী, ভারত-বাংলাদেশ একসঙ্গে কোভিড-১৯ মহামারি জয় করবে।’ এর আগে সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ভারতে করোনাভাইরাসের ভয়াবহ পরিস্থিতি বিবেচনায় দেশটিতে জরুরি ভিত্তিতে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাতে চায় বাংলাদেশ।

এ বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ ১০ হাজার ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল-ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট পাঠানোর প্রস্তাব দিয়েছে। 

এর আগে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, করোনার চিকিৎসায় ব্যবহৃত ওষুধ রেমডিসিভিরের জন্য বাংলাদেশ, উজবেকিস্তান, মিসর ও সংযুক্ত আরব আমিরাতের দারস্থ হয়েছে ভারত। ভারতীয় গণমাধ্যম দ্যা কুইন্ট জানিয়েছে, এরই মধ্যে ভারতের করোনায় বিপর্যস্ত দুই প্রদেশ মহারাষ্ট্র এবং ঝাড়খন্ড বাংলাদেশ থেকে রেমডিসিভির রপ্তানীতে অনুমতি চেয়েছে।  

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা