বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
১০৩

কুষ্টিয়ায় উগ্রবাদ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় ‘উগ্রবাদ প্রতিরোধে ছাত্র, গণমাধ্যমকর্মী ও সুশীল সমাজের করণীয়’ শীর্ষক দিনব্যাপী সেমিনার কুষ্টিয়াতে অনুষ্ঠিত হয়। 

সোমবার (১৭ জানুয়ারি) সকাল ১০ টায় কুষ্টিয়া দিশা ট্রেনিং এন্ড রিসার্চ সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়ার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম উগ্রবাদ প্রতিরোধ ছাত্র গণমাধ্যম ও সুশীল সমাজের ভূমিকা শীর্ষক সেমিনারের উদ্ধোধন করেন।

কুষ্টিয়া জেলা পুলিশের সহযোগিতায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন হিসেবে মোঃ রহমত উল্লাহ চৌধুরী অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার কাউন্টার টেরোরিজম বিভাগ ডিএমপি ঢাকা, নজমুল আরেফিন অধ্যক্ষ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ, কুষ্টিয়া প্রেস ক্লাবের সভাপতি আল মামুন সাগর, রাজিবুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার সদর কুষ্টিয়া, ফরহাদ হোসেন খান অতিরিক্ত পুলিশ সুপার বিশেষ শাখা কুষ্টিয়া।

কাউন্টার টেরোরিজম সিটিটিসি এর উদ্যোগে আয়োজিত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রহমত উল্লাহ চৌধুরী।

এই সময় বক্তৃতা উগ্রবাদ ও জঙ্গীবাদ নির্মূলে অভিভাবকদের ছেলে মেয়ের গতিবিধি ও ইন্টারনেট ব্যবহারের প্রতি খেয়াল রাখা, এলাকাবাসীকে এলাকায় নতুন কোন অপরিচিত ব্যক্তি দেখা গেলে তার পরিচয় সম্পর্কে অবগত হওয়া, সঠিক ধর্মীয় শিক্ষা প্রদান, আলেম সমাজকে কোরআন ও হাদিসের আলোকে সকলকে সঠিক ইসলামের দিক-নির্দেশনা প্রদান ও অন্য কোন ধর্মের সাথে বিরোধ সৃষ্টি করে এমন ধরণের বক্তব্য থেকে বিরত থাকা, জুম্মার নামাজের খুৎবার সময় জঙ্গীবাদ বা সন্ত্রাস সম্পর্কে ইসলাম কী বলে তার সঠিক ব্যাখ্যা প্রদান, ছেলে-মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টি করা, জেলার কোথাও কোন জঙ্গীবাদ বা উগ্রবাদ জাতীয় কোন বিষয় সম্পর্কে অবগত হলে সঙ্গে সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা প্রশাসনকে অবহিত করার আহব্বান জানানো হয়।

শীর্ষক কর্মশালায় গণমাধ্যম কর্মীরা ও জেলার বিভিন্ন স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর