শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
১৪০

চুয়াডাঙ্গায় ৫ দিনের বাউল গান ও লোকজ উৎসব শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০২২  

চুয়াডাঙ্গায় শুরু হয়েছে পাঁচ দিনের বাউল গান ও লোকজ উৎসব। বুধবার রাত থেকে দর্শনার আকন্দবাড়িয়া গ্রামে শুরু হয় এই ঐতিহ্যবাহী বাউল ও লোকজ উৎসব। প্রতি বছরের মতো এবার আফতাব শাহর ২৩তম স্মরণোৎসব হিসেবে লোকজ সাংস্কৃতিক সংগঠন বাউল পরিষদের উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়।

উদ্বোধনী দিনে সংগীত পরিবেশন করেন প্রখ্যাত লালনগীতি শিল্পী টুনটুন বাউল। এর আগে গ্রামীণ ঐতিহ্য লাঠিখেলার মধ্য দিয়ে সূচনা ঘটে এ উৎসবের।

উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান। চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু, চুয়াডাঙ্গা জেলা এনএসআইয়ের উপ-পরিচালক জামিল সিদ্দিক, এনডিসি সাদাত হোসেন প্রমুখ।

উৎসবে প্রতিদিনের অনুষ্ঠানে থাকছে জারিগান, লাঠিখেলা, হাডুডু খেলা ও ঝাপান গান। সন্ধ্যায় আলোচনা শেষে দেশের বরেণ্য শিল্পীদের পরিবেশনায় ভাববিচ্ছেদ ও সাধু সংগীত, বাউল পরিষদের লোকজপালা, ঐতিহাসিক কিচ্ছাসহ নানান আয়োজন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর