রোববার   ২৯ জানুয়ারি ২০২৩   মাঘ ১৬ ১৪২৯   ০৭ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
রাজশাহীতে ১৩১৬ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনাল রাউন্ডে ব্রাজিল বিশ্বজুড়ে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে মেহেরপুরে সরকারি উদ্যোগে নির্মিত হচ্ছে বিনোদন কেন্দ্র
২৭

জাপোরোঝিয়ায় ৭০০ কমান্ডো পাঠিয়েছে ইউক্রেন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

জাপোরোঝিয়া অঞ্চলের কিয়েভনিয়ন্ত্রিত অংশে ৭০০ জনেরও বেশি ইউক্রেনীয় কমান্ডো পাঠিয়েছেন কিয়েভ বলে জানিয়েছেন আন্দোলনের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ।

সোমবার সোলোভিয়েভ লাইভ টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারে ‘উই আর টুগেদার উইথ রাশিয়া’ আন্দোলনের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ এসব কথা বলেন।

তিনি বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি সরকারের নিয়ন্ত্রিত অঞ্চলে ইউক্রেনের বিশেষ অভিযান বাহিনীর ৭০০ জনেরও বেশি সেনাকে জাপোরোঝিয়া অঞ্চলে মোতায়েন করা হয়েছে। এরা ডিনিপার অতিক্রম করতে, আক্রমণকারী বাহিনী অবতরণ করতে এবং বড় শিল্প স্থাপনা দখল করার জন্য প্রশিক্ষিত।

আঞ্চলিক কর্মকর্তা বলেন, রাশিয়ার হামলা ইউক্রেনের সামরিক বাহিনীর এ পরিকল্পনাগুলোকে ব্যাহত করে ‘অস্ত্র, গোলাবারুদ ডিপো, সামরিক সরঞ্জাম এবং অন্যান্য যুদ্ধাস্ত্র ধ্বংস করে তাদের ক্রমাগত পঙ্গু করে দিচ্ছে।

রোগভ এর আগে বলেছিলেন, ইউক্রেনীয় সেনাবাহিনী জাপোরোঝিয়া অঞ্চলে সংঘর্ষরেখা বরাবর ওরেখভ ও গুলিয়ায়পোল শহরের এলাকায় তার যুদ্ধ দল তৈরি করে চলেছে। 

সূত্র: তাস

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর