বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
৬৯

চুয়াডাঙ্গায় ভুয়া চক্ষুচিকিৎসককে জরিমানা, ক্লিনিক বন্ধ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ মে ২০২২  

ডিগ্রি না থাকার পরও দীর্ঘদিন ধরে চোখের চিকিৎসা দেওয়ায় চুয়াডাঙ্গায় এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে চুয়াডাঙ্গা পৌর শহরের সিনেমা হল পাড়ায় অবস্থিত চক্ষু সেবা কেন্দ্রে অভিযান চালিয়ে এ জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

তিনি জানান, চিকিৎসক সেজে অপচিকিৎসা দিচ্ছেন এক ব্যক্তি—গোপনে এমন সংবাদ পেয়ে সিনেমা হল পাড়ায় চক্ষু সেবা কেন্দ্রে অভিযান চালানো হয়। সেখান থেকে সামসুর রহমান নামের এক ব্যক্তিকে আটক করা হয়। সেখানে দেখা যায় ভারত থেকে প্রাপ্ত কথিত অলটারনেটিভ মেডিসিন ডিগ্রিধারী সামসুর রহমান রোগীদের জটিল চোখের রোগের চিকিৎসা দিচ্ছেন। তিনি দীর্ঘদিন ধরে বেআইনিভাবে নিজের নামের আগে ডাক্তার পদবি ব্যবহার করে আসছেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আরও জানান, চিকিৎসা সেবা প্রদানের প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চাইলে তা ভ্রাম্যমাণ আদালতকে দেখাতে ব্যর্থ হন সামসুর রহমান। পরে দোষ স্বীকার করলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে তার প্রতিষ্ঠান সাময়িক বন্ধ করে দেওয়া হয়।

অভিযুক্ত সামসুর রহমান পাঁচ বছর আগে ভ্রাম্যমাণ আদালতে একই অপরাধে দণ্ডিত হয়ে কারাগারে গিয়েছিলেন বলেও জানান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ের নাজির সাজেদুর রহমান ও সদর থানা পুলিশের একটি টিম।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর