সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১   আশ্বিন ৪ ১৪২৮   ১২ সফর ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণে গুরুত্ব পাবে যে ৬টি বিষয় শেখ হাসিনার নেতৃত্ব ও সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি সরকার বাংলাদেশের সুগন্ধি চাল বিশ্বময় সুবাস ছড়াচ্ছে মোংলা বন্দরে নির্মিত হচ্ছে আরও ৬টি জেটি
৫৮

আন্তর্জাতিক যাত্রীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চালু থাকবে

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

শুক্রবার থেকে ৫ আগস্ট পর্যন্ত লকডাউনে আন্তর্জাতিক যাত্রীদের জন্য দেশের অভ্যন্তরে ফ্লাইট চালু রাখার অনুমোদন দেওয়া হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত দেশব্যাপী কঠোর লকডাউন চলাকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা ও নভোএয়ারের অভ্যন্তরীণ ফ্লাইট আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বহন করবে। এ ক্ষেত্রে আন্তর্জাতিক যাত্রীদের এয়ার টিকেট ও অন্যান্য কাগজপত্র থাকতে হবে। এ ছাড়া, ফ্লাইটগুলোতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

বেবিচকের পরিচালক (এয়ার ট্রান্সপোর্টেশন) একেএম ফজলুল হক স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, এ তিন এয়ারলাইনস তাদের উড়োজাহাজে যাত্রী পরিবহনের আগে সেই যাত্রীর আন্তর্জাতিক এয়ারলাইন্সের টিকিট রয়েছে কিনা তা নিশ্চিত করবে। বিমানবন্দরে চেক ইন ও বোর্ডিংয়ের সময় তা পরীক্ষা করে দেখবে। নতুন নির্দেশনাটি আগামী ৫ আগস্ট পর্যন্ত বলবৎ থাকবে।

এর আগে গত ১৩ জুলাই এক চিঠিতে ২৩ জুলাই থেকে ৫ অগাস্ট পর্যন্ত অভ্যন্তরীণ সব ফ্লাইট চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারি করেছিল বেবিচক।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর