শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
১৩৯

চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২  

চুয়াডাঙ্গায় শুভসংঘের উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। সম্প্রতি চুয়াডাঙ্গা পলাশপাড়ার পথশিশু প্রতিবন্ধী বিদ্যালয়ে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। বিদ্যালয়ের প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীর হাতে শিক্ষা উপকরণ তুলে দেন বিদ্যালয়ের পরিচালক জাহানারা খাতুন টগর। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালের কণ্ঠ শুভসংঘ চুয়াডাঙ্গা সদর উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট বদর উদ্দিন।

বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থী সোলায়মান হোসেন (ছয় বছর) কলম, খাতা ও স্কেল হাতে পেয়ে বলে, ‘আমার সবুজ কলমটা খুবই সুন্দর। আমি খাতায় পাখির ছবি আঁকব। ’ একই রকমভাবে উচ্ছ্বাস দেখায় প্রথম শ্রেণির ফাতেমা খাতুন, দশম শ্রেণির লিমা খাতুন, পঞ্চম শ্রেণির নোবেল হোসেনসহ সব শিক্ষার্থী। নোবেল বলে, ‘খাতায় দাগ টানতে গেলে বাঁকা হয়ে যেত। এখন স্কেল দিয়ে সোজা করে দাগ টানব। ’
শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট শাহজাহান আলী, জাহানারা খাতুন, মিজানুর রহমান, শেখ লিটন, আখতার আলী, পথশিশু প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক নাসরিন সুলতানা শিল্পী, তানিয়া সুলতানা সাথী, তাসনিন আক্তার যুথি, সুরাতুষ শেফা, লাছমি আখতার, রাজন হোসেন প্রমুখ।

অতিথিরা বলেন, সবাইকে মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। বড় হতে হবে। মানুষের মতো মানুষ হতে হবে। সরকারিভাবে বিনা মূল্যে বই দেওয়া হয়। খাতা, কলম ও অন্য শিক্ষা উপকরণও পাওয়া যাবে। সমাজের অনেক বিত্তবান ব্যক্তি এসব কাজে সহযোগিতা করে থাকেন। তাঁরা নিশ্চয়ই এগিয়ে আসবেন। কালের কণ্ঠ শুভসংঘও সব সময় তোমাদের পাশে থাকবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর