বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
১২৩

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, স্ক্রিনশট বন্ধ

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২২  

হোয়াটসঅ্যাপে চ্যাটে সব মেসেজ এন্ড টু এন্ড এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত থাকলেও অন্যান্য সুরক্ষা ফিচারে এখনো টেলিগ্রাম ও সিগন্যালের মতো অ্যাপ থেকে অনেকটা পিছিয়ে রয়েছে। গত কয়েক বছরে একের পর এক নতুন ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি ব্যবহারকারীর গোপনীয়তা সুরক্ষায় ফের নতুন ফিচার আনল এই মার্কিন মেসেজিং অ্যাপটি।

নতুন ফিচারে ব্যবহারকারীর তথ্য আরও গোপন থাকবে। কেউ ছবি অথবা ভিডিও পাঠালে সেটির স্ক্রিনশট নিতে পারবেন না অপর ব্যক্তি। কোনো ছবি বা ভিডিও  ভিউ ওয়ান্সের মাধ্যমে পাঠালে চ্যাটের অপর প্রান্তের ব্যক্তি সেই মেসেজ একবার দেখার পর তা অদৃশ্য হয়ে যাবে। 

কয়েক মাস আগেই এই ফিচার এনেছিল হোয়াটসঅ্যাপ। কিন্তু এতদিন এই মেসেজগুলো স্ক্রিনশট নিয়ে সেভ করে রাখা যেত। তবে এবার সেটা আর করা যাবে না। শুধু স্ক্রিনশট নয়, ভিউ ওয়ান্স মেসেজে স্ক্রিন রেকর্ডিংও বন্ধ করেছে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

তবে এতদিন স্ক্রিনশট অথবা স্ক্রিন রেকর্ডিংয়ের মাধ্যমে এই মেসেজগুলো সেভ করে রাখা যেত। আপাতত বেটা ভার্সনে এই ফিচার যুক্ত হয়েছে। ধারণা করা হচ্ছে শিগগিরই স্ট্যাবল ভার্সনেও এই ফিচার যুক্ত হবে। তার পরেই সব গ্রাহক এই সুরক্ষা ফিচার নিজের ফোনে ইনস্টল করতে পারবেন।

যদিও কখন এই ফিচার উদ্বোধন করা হবে সেই বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর