বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
৩৪

ইন্দোনেশিয়ায় বাসচালকের ‘ঘুম’ প্রাণ নিল ১৪ পর্যটকের

প্রকাশিত: ১৭ মে ২০২২  

ইন্দোনেশিয়ার জনপ্রিয় পর্যটনকেন্দ্র জাভা দ্বীপে বিলবোর্ডের সঙ্গে পর্যটকবাহী একটি বাসের ধাক্কায় অন্তত ১৪ জননিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো ১৯ পর্যটক। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ নিশ্চিত না হলেও অভিযোগ উঠেছে, ওই সময় তন্দ্রাচ্ছন্ন ছিলেন বাসের চালক।

পূর্ব জাভার ট্রাফিক পুলিশ প্রধান লতিফ উসমান জানিয়েছেন, সোমবার প্রাদেশিক রাজধানী সুরাবায়া থেকে ইন্দোনেশীয় পর্যটক বহনকারী বাসটি মধ্য জাভার ডিয়াং মালভূমি থেকে ফিরছিল। পথিমধ্যে মোজোকারতো টোল রোডে একটি বিলবোর্ডে ধাক্কা দেয় সেটি।

টেলিভিশনের খবরে দেখা গেছে, পুলিশ ও চিকিৎসাকর্মীরা দুর্ঘটকবলিত বাস থেকে ভুক্তভোগীদের বের করছেন।

উসমান জানিয়েছেন, পুলিশ দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে জানা গেছে, বাসের চালক তন্দ্রাচ্ছন্ন ছিলেন।

তিনি জানান, পুলিশ এখনো বাসচালককে জিজ্ঞাসাবাদ করেনি। কারণ তিনি গুরুতর আহত হয়েছেন। মোজোকার্টোর চারটি হাসপাতালে মোট ১৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ইন্দোনেশিয়ায় প্রতি বছর বহু মানুষ সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান। দুর্বল নিরাপত্তা মান ও অবকাঠামোর কারণে দেশটিতে এ ধরনের দুর্ঘটনা অনেকটাই নিয়মিত ঘটনা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা