বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
৩৭

যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে যুব সমাজকে সম্পৃক্ত করেন বঙ্গবন্ধু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে দক্ষ, মেধাবী ও বিশ্ব চ্যালেঞ্জ মোকাবিলার উপযোগী যুব সমাজ গঠনে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছিলেন। তিনি যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে যুব সমাজকে ব্যাপকভাবে সম্পৃক্ত করেন।
শুক্রবার বরিশালের আগৈলঝাড়ার সেরালে উপজেলার বিভিন্ন যুব সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আবুল হাসানাত আবদুল্লাহ্ বলেন, যুব সমাজই যুগে যুগে দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সাহসী ভূমিকা  রেখে থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রশিক্ষিত ও তথ্যপ্রযুক্তি জ্ঞানসমৃদ্ধ যুব সমাজ উপহার দিতে প্রতিটি বাজেটে পর্যাপ্ত অর্থ দিয়ে যাচ্ছে। বর্তমান সরকার যুব সমাজের সার্বিক কল্যাণ নিশ্চিতকরণে দেশের ৪৯৬টি উপজেলার যুবদের উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ ও কর্মসংস্থান সৃষ্টির কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করছে।

তিনি স্থানীয় যুব সংগঠনগুলোর নেতা-কর্মীদেরকে স্বনিভরতা অর্জনে উদ্যোগী হওয়ার আহ্বান জানান। এ সময় তিনি উপজেলার যুব সংগঠনগুলোকে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর