রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
১৫০

৫ দিনে ৬০০ কোটি ‘জওয়ান’

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২৩  

ঢালিউডের কিং শাহরুখ খানের নতুন সিনেমা ‘জাওয়ান’। এর জ্বরে আছেন ভারত-বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের শাহরুখ খানের ভক্তরা। ইতোমধ্যেই হিন্দি সিনেমা জগতে বক্স অফিসে মাইলস্টোন তৈরি করা পারফরম্যান্স এই সিনেমার। 

শাহরুখ খান নিজের রেকর্ড নিজেই ভেঙে নতুন মাইলফলক দাঁড় করছেন। সোমবার (১২ সেপ্টেম্বর) ভারতের বক্স অফিসে ৩০০ কোটি পার করার পাশাপাশি বিশ্বজুড়ে ৫৭৪ কোটি রুপির বেশি ব্যবসা করেছে সিনেমাটি।

ভারতীয় বিনোদনভিত্তিক ওয়েবপোর্টাল স্যাকনিল্কের রিপোর্ট অনুযায়ী, মুক্তির পঞ্চমদিন সোমবার ৩২.৯২ কোটি রুপির ব্যবসা করেছে ‘জওয়ান’। আর ৫ দিনে ভারতের বাজারে মোট ৩১৯.০৮ কোটি রুপি সংগ্রহ করে সিনেমাটি।

ভারতের পাশাপাশি বিশ্বের অনান্য প্রান্তেও শাহরুখ ম্যাজিক অব্যাহত। যুক্তরাষ্ট্র, দুবাই, ব্রিটেন, বাংলাদেশে রমরমিয়ে চলছে ‘জওয়ান’।

‘জওয়ান’-এর প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টের সোশ্যাল মিডিয়ার এক পোস্টে মঙ্গলবার জানানো হয়, ৫ দিনে বিশ্বব্যাপী সিনেমাটি ৫৭৪.৮৯ কোটি রুপি আয় করেছে।

সিনেমাটিতে অস্ত্র ব্যবসায়ী কালীর চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী তারকা বিজয় সেতুপতি। একজন সৎ পুলিশ অফিসার নর্মদার চরিত্রে দেখা গেছে দক্ষিণী সিনেমার ‘লেডি সুপারস্টার’ নয়নতারাকে। সিনেমাটিতে দীপিকা পাডুকোন ক্যামিও করেছেন। এছাড়াও রয়েছেন প্রিয়মণি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, গিরিজা, সঞ্জিতা ভট্টাচার্য, লেহার খান এবং আলিয়া কুরেশি।

প্রসঙ্গত, দর্শকরা বলছেন ‘জওয়ান’ শুধু মাথা মুণ্ডুহীন মারপিটের কোনো সিনেমা নয়। বরং এই সিনেমার রয়েছে, একটি বিশেষ রাজনৈতিক বার্তা। যা করে দেখিয়েছেন শাহরুখ। ‘জওয়ান’ সমাজের ভুল সংশোধনের জন্য মাথা তোলা একজন ব্যক্তির গল্প। সিনেমা সরকারের উদাসীনতা, দুর্নীতি, কৃষকদের আত্মহত্যা, ভঙ্গুর স্বাস্থ্যসেবা, ত্রুটিপূর্ণ সেনাবাহিনীর অস্ত্র এবং আবাসিক এলাকার কাছাকাছি বিপজ্জনক কারখানার মতো বিষয়গুলোকে নিয়ে প্রশ্ন তোলে। যা মনে ধরেছে আমজনতার একাংশের।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা