শনিবার   ২৪ জুলাই ২০২১   শ্রাবণ ৮ ১৪২৮   ১৩ জ্বিলহজ্জ ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যাস্ট্রাজেনেকার আড়াই লাখ ডোজ টিকা আসছে শনিবার কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরও ১৭ মৃত্যু, শনাক্ত ৫৭ ভারতে রেকর্ড ১.২৮ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি মেহেরপুরে রাজনগর গ্রামবাসীর জন্য সৌদিপ্রবাসীর অ্যাম্বুলেন্স উপহার রবিবার থেকে ব্যাংক লেনদেন দুপুর দেড়টা পর্যন্ত ‘টিকার সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার’
৯৯

১৬ রমজানে আল্লাহর ক্ষমা লাভের দোয়া

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

পবিত্র রমজানুল মোবারককে তিনটি ভাগে ভাগ করা হয়েছে। দ্বিতীয় ১০ দিন মাগফিরাতের। এই দিনগুলো করুণাময় আল্লাহর দরবারে কায়মনোবাক্যে ক্ষমা প্রার্থনার। মুসলিম উম্মাহ আল্লাহ তাআলার নিকট ক্ষমা লাভে রোনাজারি, কান্না-কাটি করবে।
মাগফিরাতের ষষ্ঠ রমজান আজ। আল্লাহ তাআলা মানুষকে এ দশকে ক্ষমা করেন। আল্লাহর ক্ষমা লাভে রমজানের ১৬তম দিনে মুসলিম উম্মাহর জন্য এ দোয়াটি তুলে ধরা হলো-

উচ্চারণ: আল্লাহুম্মা ওয়াফফিক্বনি ফিহি লি-মুয়াফিক্বাতিল আবরার; ওয়া ঝান্নিবনি ফিহি মুরাফিক্বাতিল আশরার; ওয়া আওইন্নি ফিহি বি-রাহমাতিকা ইলা দারিল ক্বারার; বি-ইলাহিয়্যাতিকা ইয়া ইলাহাল আ’লামিন।

অর্থ: হে আল্লাহ! এ দিনে আমাকে তোমার সৎ বান্দাদের সাহচর্য লাভের তৌফিক দাও। আমাকে মন্দ লোকদের সাথে বন্ধুত্ব থেকে দূরে সরিয়ে রাখো। তোমার প্রভুত্বের (জাতের) শপথ করে বলছি, আমাকে তোমার রহমতের বেহেশতে স্থান দাও। হে জগতসমূহের প্রতিপালক।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর