বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

৪২

হায়দ্রাবাদে মুখোমুখি ট্রেনের সংঘর্ষ, আহত ১২

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

ভারতের হায়দ্রাবাদের কাচিগুডা রেলস্টেশনে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১২ জন। সোমবার সকালে সেকেন্দ্রাবাদ সিটি জাংশন ও কুর্নুলের মধ্যবর্তী স্থানে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

ধারণা করা হচ্ছে, সিগন্যাল সিস্টেমের ত্রুটি কারণে দুটি ট্রেন একই লাইনে চলে আসায় এ সংঘর্ষ হয়। সৌভাগ্যবশত দুটি ট্রেনের গতিই ছিল মন্থর। ফলে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা। 

ভারতীয় গণমাধ্যমের তথ্যানুযায়ী, কচিগুড়া স্টেশনে দাড়িয়ে থাকা হান্ড্রি এক্সপ্রেস ও এমএমটিএস লোকাল ট্রেনটি মুখোমুখি ধাক্কা লাগে হান্ড্রি এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এছাড়া দুটি ট্রেনের সামনের অংশই দুমড়ে মুচড়ে যায়।

এ ঘটনায় এখন পর্যন্ত কারো মৃত্যুর খবর জানা যায়নি। তবে ট্রেনের চালকসহ আহত হয়েছেন কমপক্ষে ১২ জন। আহতদের নিকটবর্তী ওসমানীয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে। এরই মধ্যে চিকিৎসা নেয়ার পর দুই জন হাসপাতাল ত্যাগ করেছেন।কর্তৃপক্ষ দু’টি ট্রেনের ধ্বংসস্তূপের মধ্যে আটকে পড়া চালককে উদ্ধারের চেষ্টা করে যাচ্ছে। 

স্থানীয় এক সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, এ ঘটনায় দুটি ট্রেনের মোট সাতটি বগি ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পরেই উদ্ধারকারী দল ও রেলের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে যান। তাৎক্ষনিকভাবে উদ্ধার কাজ শুরু হয়। ক্ষতিগ্রস্ত ট্রেনের দুমড়ে-মুচড়ে যাওয়া বগির ভেতর আটকে পড়া এক চালককে উদ্ধার করা হয়।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে , ‘দুটি ট্রেনই নির্দিষ্ট গতিবেগ মেনেই চলছিল। তারপরেও কিভাবে এই ঘটনা ঘটল তা দেখা হবে। কীভাবে ট্রেন দুটি একই ট্র্যাকে চলে আসলো তাও দেখা হবে। তদন্ত করা হবে ।’

এ দুর্ঘটনা সম্পর্কে ভারতের রেলমন্ত্রী পীযূষ গোয়েল এক টুইট বার্তায় জানান, 'হায়দ্রাবাদের ট্রেন দুর্ঘটনার সংবাদ পেয়েছি। দুর্ঘটনায় উপস্থিত সবার সহায়তা ও তদারকির জন্য তাৎক্ষনিক নির্দেশনা দেয়া হয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষ দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছে।'

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর