মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০   শ্রাবণ ১৯ ১৪২৭   ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
১০

স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

গৌরবোজ্জ্বল, সংগ্রাম ও সাফল্যের পথ ধরে ২৬ বছরে পা দিয়েছে স্বেচ্ছাসেবক লীগ। আজ সোমবার (২৭ জুলাই) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। সীমিত পরিসরে এই দিনটি পালন করবে সংগঠনটির নেতাকর্মীরা।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বিগত বছর এই দিনটি দেশব্যাপী জমকালো আয়োজনের মধ্যে পালন করলেও এবার তেমন কোনো কর্মসূচি নেই তবে সীমিত পরিসরে পালন করবে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ডেইলি বাংলাদেশকে বলেন, করোনার কারণে এবার প্রতিষ্ঠাবার্ষিকীতে তেমন কোনো কর্মসূচি নেই। সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ডেইলি বাংলাদেশকে বলেন, সোমবার স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। সীমিত পরিসরে আমরা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবো। এ জন্য কিছু কর্মসূচি নেয়া হয়েছে। এর মধ্যে সকাল ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কর্যালয়সহ সারাদেশের কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, দুপুর ৩টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেবেন। 

তবে প্রতি বছরের মতো এ বছরে ২৬তম প্রতিষ্ঠা উপলক্ষে কোনো র‌্যালি, পোস্টার, ফেস্টুন ও আলোকসজ্জা নেই। কেন্দ্রীয় কমিটির অনুরূপ সংগঠনের প্রতিটি জেলা ও উপজেলা কমিটিগুলোও তাদের মতো করে কর্মসূচি পালন করবে।

১৯৯৪ সালের ২৭ জুলাই আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে প্রতিষ্ঠা করেন স্বেচ্ছাসেবক লীগ। সংগঠনটির প্রতিষ্ঠাতা নেতা ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর