সোমবার   ২৫ মে ২০২০   জ্যৈষ্ঠ ১১ ১৪২৭   ০২ শাওয়াল ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
৫৯

সুস্থ হলেন মেহেরপুরে প্রথম করোনার আক্রান্ত ব্যক্তি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭ মে ২০২০  

ব্র্যাক যক্ষা কর্মসূচীর কর্মকর্তা জাহাঙ্গীর আলম। তিনি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার বল্লভপুর গ্রামের একটি বাড়িতে ভাড়ায় থাকেন।

শনিবার (১৬ মে) দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ আনুষ্ঠানিকভাবে তাকে সুস্থ ঘোষণা করে। জাহাঙ্গীর আলমের বাস ভবনে গিয়ে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার মো: উসমান গনি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রেজওয়ান আহম্মেদ।

করোনা ভাইরাস বিজয়ী জাহাঙ্গীর আলম বলেন, ১৪ দিন ধরে হোম আইসোলেশনে সব নিয়ম মেনে অপেক্ষা করেছি। সর্দি সারতে গরম পানি, লবঙ্গ ও আদার ভাপ নিয়েছি নাকে। তাছাড়া তেমন কোন চিকিৎসার প্রয়োজন হয়নি।

আমি সুস্থ হবোই এমন দৃঢ় মনোবল ও আস্থা রাখা সবচেয়ে বড় চিকিৎসা উল্লেখ করে তিনি বলেন, আমার পরিবার আমার পাশে ছিল। মানসিকভাবে শক্ত থাকতে অনেকে আমায় উৎসাহ যুগিয়েছেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, ১৪ দিন পার হলে একটি এবং ১৫ দিন পার হলে আরেকটি নমুনা নিয়েছি যা নেগেটিভ। সরকারি নিয়মানুযায়ী দু’টি রিপোর্ট নেগেটিভ হলে আমরা তাকে সুস্থ ঘোষণা করতে পারি।

করোনা পরিস্থিতি নিয়ে জানতে চাইলে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার মো: উসমান গানি বলেন, জাহাঙ্গীর আলম সুস্থ হয়ে আশারা আলো দেখাচ্ছেন। অন্যান্য যারা আইসোলেশনে আছেন তারাও সুস্থ আছেন। তবে ঈদের ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে না ফেরার জন্য উদ্বুদ্ধ করা হচ্ছে। তাদের বিষয়ে কঠোর অবস্থানে আছে প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ।  

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর