মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২   মাঘ ৪ ১৪২৮   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
পোশাক রপ্তানি: বড় বাজারে বড় প্রবৃদ্ধি আশা জাগাচ্ছে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা এলো যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের তথ্য গুজব: শিক্ষা মন্ত্রণালয় জীবননগরে কৃষি কাজে জনপ্রিয় হয়ে উঠেছে ‘রাইস ট্রান্সপ্লান্টার’ গড়াই নদী খনন প্রকল্পে সুফল পাচ্ছে কুষ্টিয়ার বাসিন্দারা চুয়াডাঙ্গায় দুর্বৃত্তরা কেটে ফেলেছে ২৬টি কমলাগাছ মেহেরপুরে ভ্রাম্যমাণ আদালতে দুজনের কারাদণ্ড

সাবেক আফগান সেনা কর্মকর্তাদের ‘কথা শোনার কেউ নেই’

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২  

অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি ভারতে সামরিক প্রশিক্ষণ নেওয়া আফগানিস্তানের প্রায় ২০০ সেনা সদস্য। দিল্লিতে অবস্থিত ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে দাঁড়িয়ে অর্থনৈতিক সঙ্কটসহ নানাবিধ সমস্যার কথা জানিয়েছেন তারা।  

আফগানিস্তানের স্থানীয় গণমাধ্যম তোলোর খবরে বলা হয়েছে, ১৮০ জনের বেশি কর্মকর্তা বিক্ষোভে অংশ নিয়ে অভিযোগ করেন, সরকার পতনের পর ভারত সরকার তাদের যে প্রতিশ্রুতি দিয়েছিল সেটা পূর্ণ করেনি। 

আফগানিস্তানের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট আশরাফ গনি সরকারের হয়ে কাজ করা এই সেনা কর্মকর্তারা বলেন, প্রাতিষ্ঠানিক ও প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়েছে চার মাস। এখন তারা দিল্লিতে বসবাস করছেন। কিন্তু এখানে তারা আর্থিক, মনস্তাত্ত্বিক সমস্যাসহ বিভিন্ন সমস্যায় ভুগছেন। তাদের কথা শোনার মতো কেউ নেই। প্রশিক্ষণের সময় ভারত সরকার অনেক প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সেসব প্রতিশ্রুতি পূর্ণ করেনি। বিক্ষোভ থেকে তারা সরকারের প্রতি প্রতিশ্রুতি পূরণের আহ্বান জানান। 

ভারতে আফগানিস্তানের যেসব সেনা প্রশিক্ষণরত ছিলেন, আশরাফ গনি সরকারের পতনের পর তারা চরম অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর