বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৪ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
৬৩৭

শিমুলিয়া-মাঝিরকান্দিতে অনির্দিষ্টকাল ফেরি বন্ধ

প্রকাশিত: ২০ জুন ২০২২  

শিমুলিয়া-মাঝিরকান্দি নৌপথে স্রোতের কারণে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

রোববার রাত পৌনে ১০টায় বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহ-মহাব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানান, এ নৌরুটের জাজিরা জেটির কাছে ঘূর্ণিস্রোত অস্বাভাবিক বেড়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, শিমুলিয়া প্রান্তে ১৪০ যান ও মাঝিরকান্দিতে ১৫০টি যান পারাপারের অপেক্ষায় ছিল। দুপাড়ের ঘাটেই মাইকিং করে ফেরি বন্ধের ঘোষণা দেয়া হয়। অপেক্ষামাণ যানগুলোকে বিকল্প পথে চলে যাওয়ার নির্দেশ দেয়া হয়। আকস্মিক এ ঘোষণায় ঘাটে অপেক্ষমাণ যানবাহন ও যাত্রীরা বিপাকে পড়ে।

এর আগে স্রোতের কারণে পদ্মা সেতুর নিচ দিয়ে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ২৬ মে থেকে ফেরি চলাচল বন্ধ  হয়ে যায়। এখন শিমুলিয়া থেকে বাংলাবাজার ও মাঝিরকান্দি দুটি নৌপথেই ফেরি চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়বে মানুষ। তবে এ নৌপথেই ৮৭টি লঞ্চ ও ১৫৫টি স্পিডবোট চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে শনিবার গভীর রাতে ওই স্থানে যাত্রীবাহী ফেরি বেগম সুফিয়া কামাল ও ফেরি বেগম রোকেয়ার মুখোমুখি সংঘর্ষে এক গাড়ি চালক নিহত এবং আরেক চালক ছিটকে পড়ে পদ্মায় নিখোঁজ হয়। এ ছাড়া ১০ জন আহত হন। দুটি ফেরিই ক্ষতিগ্রস্ত হয়। এ দুর্ঘটনায় দুই ফেরিই দায়িত্বরত মাস্টারকে সাময়িক বরখাস্ত এবং ঘটনার উদ্‌ঘাটনে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর