রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৬ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
ঘরমুখো জনস্রোত ঠেকাতে শিমুলিয়া-পাটুরিয়া ঘাটে বিজিবি মোতায়েন ভারতফেরত ৫০ যাত্রী মাগুরায় আটক ৩২৭৯ পরিবারকে খাদ্য সহায়তা দিলো সেনাবাহিনী
৭৬

যেভাবে সময় কাটছে খালেদা জিয়ার

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২১  

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সম্প্রতি করোনা ভাইরাস টেস্টে পজিটিভি রিপোর্ট এসেছে। শুধু তিনিই নন, প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন তার বাসায় আরও ৭ জন কর্মী।

এমতাবস্থায় নিজ বাসভবন ফিরোজায় অবস্থান করে চিকিৎসকের পরামর্শ মতো সেবা নিচ্ছেন সাবেক এই প্রধানমন্ত্রী। আত্মীয় স্বজনও আসছেন না দেখা করতে। পুত্রবধূ, সন্তান এমনকি চিকিৎসকরাও তার দেখভাল করছেন ভার্চুয়াল মাধ্যমে।

এদিকে, বুধবার (১৪ এপ্রিল) অসুস্থতা নিয়েও পবিত্র রমজানের প্রথম রোজা রেখেছেন বলে জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম। পাশাপাশি করেছেন কোরআন তেলাওয়াত ও ইবাদত বন্দেগী।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার বোন সেলিমা রহমান গণমাধ্যমকে জানান, তার (খালেদা জিয়া) এখন কোরআন তেলাওয়াত, তজবিহ তাহরিমা, দোয়া দরুদ, নামাজ পড়ে সময় কাটছে। টেলিফোনে তার সঙ্গে নিয়মিত কথা হচ্ছে বলেও জানান তিনি।

এছাড়া, খালেদা জিয়ার জন্য ইফতারি আসে ছোট ভাই শামীম এস্কেন্দারের বাসা থেকে। বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্বাবধানে চিকিৎসা চলছে। অবস্থা স্থিতিশীল বলেও জানান সেলিমা রহমান। তার সুস্থতা কামনা করে দোয়াও চেয়েছেন তিনি।

জানা গেছে, বাসা থেকে চিকিৎসা চললেও জরুরি প্রয়োজনে প্রস্তুত করে রাখা হয়েছে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউ বেড।

অন্যদিকে, বিএনপির এই নেত্রীর রক্তে কোনো ধরনের ঝুঁকি আছে কিনা তা জানতে করা হয় বায়োকেমিক্যাল টেস্ট। এ বিষয়ে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. আল মামুন জানান, রক্তের বায়োকেমিক্যাল স্যাম্পলের রিপোর্টে কোনো ক্রুটি পাওয়া যায় নি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর