শনিবার   ১৭ এপ্রিল ২০২১   বৈশাখ ৪ ১৪২৮   ০৫ রমজান ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
চিরনিদ্রায় শায়িত কবরী, লাল-সবুজে ঢাকলো সমাধি ৫ দিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জুবায়ের আহমদ হেফাজতের তাণ্ডবে বিএনপির মদদ ছিল : হানিফ সালিশ বৈঠকে ভাইস চেয়ারম্যানের চড়-থাপ্পরে বৃদ্ধের মৃত্যু
৪২

বিদেশি বিনিয়োগ এনে ‘চমক’ দেখাচ্ছে নগদ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

মোবাইলে আর্থিক সেবার কোম্পানি ‘নগদ’ এর সঙ্গে ‘বিশ্বখ্যাত’ কয়েকটি কোম্পানির বিনিয়োগ আলোচনা ‘চূড়ান্ত পর্যায়ে’ রয়েছে বলে জানিয়েছেন এ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

নগদের দুই বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি ঢাকার একটি হোটেলে এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের বলেন, নগদের দৈনিক লেনদেন এখন প্রায় ৪০০ কোটি টাকায় পৌঁছেছে। গত নভেম্বর মাসেও দৈনিক গড় লেনদেন ছিল ১৫০ কোটি টাকার মত।

অর্থাৎ, চার মাসের ব্যবধানে নগদের দৈনিক গড় লেনদেন দ্বিগুণেরও বেশি বেড়েছে। তানভীর এ মিশুক বলেন, “নগদ এর এই ঈর্ষণীয় সফলতার হাত ধরে বিশ্বখ্যাত কয়েকটি কোম্পানির সঙ্গে দেশের এই সফলতম প্রতিষ্ঠানটিতে বড় ধরনের বিনিয়োগ আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

“এটা হবে আমাদের সবচেয়ে বড় চমক। কিন্তু এখন আমরা কোনোনাম বলব না। আগামী জুলাই মাসে অনুষ্ঠান করে আমরা এ বিষয়ে দেশবাসীকে জানাব।”

ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক জাকির হাসান নূর, ‘নগদ’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ, নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম এবং সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের অ্যাডভাইজার নিয়াজ মোর্শেদ এলিট এ সময় উপস্থিত ছিলেন।

তানভীর এ মিশুক বলেন, নভেম্বরে নগদের গ্রাহক সংখ্যা ছিল ২ কোটি; চার মাসের ব্যবধানে তা এখন চার কোটিতে উন্নীত হয়েছে।

এই সফলতার কারণে ‘বিশ্বখ্যাত কোম্পানিগুলো’ নগদ-এ বিনিয়োগ করতে আগ্রহী হচ্ছে বলে জানান তিনি।

“নগদ এমন কিছু প্রতিষ্ঠানকে যুক্ত করতে যাচ্ছে, যা দেশের আর্থিক উন্নয়নে অভূতপূর্ব অবদান রাখবে।”

এক প্রশ্নের উত্তরে ব্যবস্থাপনা পরিচালক বলেন, “কিছু গুজব বাজারে ভাসছে, খুব শিগগিরই মানুষ গুজবগুলো সম্পর্কে স্পষ্ট হয়ে যাবে।”

২০১৯ সালের ২৬ মার্চ বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা ‘নগদ’-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বতর্মানে দেশের মোবাইলে আর্থিক সেবার প্রায় ৩০ থেকে ৩৫ শতাংশ লেনদেন নগদের মাধ্যমে হচ্ছে বলে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ জানান।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর