বুধবার   ০৮ এপ্রিল ২০২০   চৈত্র ২৫ ১৪২৬   ১৪ শা'বান ১৪৪১

 কুষ্টিয়ার  বার্তা
১১

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু বেড়ে ৭৮৪

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

বিশ্বের বিভিন্ন দেশে লাফিয়ে লাফিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। বিশ্বের ১৯৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে। তারপরেই রয়েছে চীন। আর ইতালি এবং চীনের পরেই এখন সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে।

করোনাভাইরাসে এখন পর্যন্ত বিভিন্ন দেশে সবচেয়ে আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে নতুন করে ৩৫ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৯১৬।

অপরদিকে, দেশটিতে নতুন করে মারা গেছে চারজন। ফলে এখন পর্যন্ত মোট প্রাণ হারিয়েছে ৭৮৪ জন। এছাড়া দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৭৯ জন।

অপরদিকে, বিশ্বের বিভিন্ন দেশে ১৮ হাজার ৮৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

এদিকে সম্প্রতি, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সতর্ক করে বলেছে, ইউরোপের পর প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসের বিস্তারের নতুন কেন্দ্র হয়ে উঠতে পারে যুক্তরাষ্ট্র। সংস্থাটি বলছে, সেখানে নতুন আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বাড়ছে।

ডব্লিউএইচওর মুখপাত্র মার্গারেট হ্যারিস বলেছেন, যুক্তরাষ্ট্রে আমরা আক্রান্তের সংখ্যা দ্রুতগতিতে বাড়তে দেখছি। এ থেকে আশঙ্কা করা যায় যুক্তরাষ্ট্র এ ভাইরাস বিস্তারের নতুন কেন্দ্র হয়ে উঠতে পারে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর