রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৬ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
ঘরমুখো জনস্রোত ঠেকাতে শিমুলিয়া-পাটুরিয়া ঘাটে বিজিবি মোতায়েন ভারতফেরত ৫০ যাত্রী মাগুরায় আটক ৩২৭৯ পরিবারকে খাদ্য সহায়তা দিলো সেনাবাহিনী
২১

যুক্তরাষ্ট্রে করোনার টিকা পাবে শিশু-কিশোররাও

প্রকাশিত: ৪ মে ২০২১  

যুক্তরাষ্ট্রের ওষুধ নিয়ন্ত্রক সংস্থা ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) মহামারি করোনাভাইরাস মোকাবিলায় শিশু ও কিশোরদের টিকা প্রয়োগের জন্য ফাইজারের টিকাকে অনুমোদন দিতে যাচ্ছে। এফডিএর কর্মকর্তাদের বরাতে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস জানায়, ১২-১৫ বছর বয়সীদের জন্য চলতি সপ্তাহের মধ্যেই এই টিকার অনুমোদন দেওয়া হতে পারে।

এফডিএ গত বছরের ডিসেম্বরে ১৬ বা তার বেশি বয়সীদের জন্য ফাইজারের টিকার অনুমোদন দেয়। এই টিকা প্রয়োগের অনুমোদন দেওয়া হলে যুক্তরাষ্ট্রে আরও ১ কোটি ৩০ লাখ মানুষ টিকা নেওয়ার উপযুক্ত হবেন।

এফডিএ টিকা প্রয়োগের অনুমোদন দিলে এরপর টিনএজারদের ওপর চালানো ফাইজারের টিকার পরীক্ষামূলক প্রয়োগের ফলাফল খতিয়ে দেখবে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। পরীক্ষা-নিরীক্ষার পর সংস্থাটি ছাড়পত্র দিলে শিশু-কিশোরদের মধ্যে টিকার প্রয়োগ শুরু হবে।

এরই মধ্যে ফাইজার দাবি করেছে, তারা ২ হাজার ২৬০ জন স্বেচ্ছাসেবীর ওপর টিকার পরীক্ষামূলক প্রয়োগ করেছে। এতে টিকার কার্যকারিতা ১০০ শতাংশ বলে দাবি করেছে তারা।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর