শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন নেতাদের বৈঠক আজ নেদারল্যান্ডসের রাজধানীতে প্রথমবারের মতো মাইকে আজান অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণ মামলার তদন্ত বন্ধ করছে সুইডেন দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
২৭

মেহেরপুরে হাসপাতালে ডেঙ্গু চিকিৎসায় ভোগান্তি

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২৬ আগস্ট ২০১৯  

মেহেরপুরের সরকারি হাসপাতালে ডেঙ্গুর পরীক্ষা ও চিকিৎসা করাতে গিয়ে, ভোগান্তির শিকার হচ্ছেন স্থানীয়রা। ফলে তাদের ছুটতে হচ্ছে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে। এতে বাড়তি পয়সা গুনতে হচ্ছে।

অন্যদিকে পৌর মেয়র বলছেন, ফগার মেশিন নষ্ট এবং পর্যাপ্ত বাজেট না থাকায় এডিস মশা নিধনে হিমশিম খেতে হচ্ছে তাদের।
 
 স্বাস্থ্য বিভাগের তথ্য বলছে, মেহেরপুরে তিনটি সরকারি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার জন্য ৬ শতাধিক কিট কেনা হয়েছে। এ পর্যন্ত ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে প্রায় তিনশোজনের। বিপরীতে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে প্রায় এক হাজার মানুষের।

স্থানীয়দের অভিযোগ, সরকারি হাসপাতালে গিয়ে সময় মতো সেবা পাওয়া যায় না। ফলে বাধ্য হয়েই তাদের ছুটতে হচ্ছে বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে। এতে গুনতে হচ্ছে বাড়তি টাকা।

স্থানীয়ভাবে ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় আতঙ্ক বেড়েছে সাধারণ মানুষের মাঝে। সময়মতো মশা মারার ওষুধ স্প্রে করা হচ্ছে না বলেও অভিযোগ তাদের। পৌর মেয়রের দাবি, ফগার মেশিন নষ্ট ও পর্যাপ্ত বাজেট না থাকায় তাদের হিমশিম খেতে হচ্ছে।

উল্লেখ্য মেহেরপুর জেলায় এ পর্যন্ত ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন প্রায় দেড়শোজন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর