বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
৬৫

মেহেরপুরে তিন দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২  

মেহেরপুরে শুরু হয়েছে তিন দিনব্যাপী তাবলিগ জামাতের আঞ্চলিক ইজতেমা। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকে জেলার সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত এ ইজতেমায় পার্শ্ববর্তী চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা ও যশোর থেকে মুসল্লিরা অংশ নিয়েছেন।

এবার ভারতের দিল্লীর মার্কাজ মসজিদ থেকে ওসামা লস্করের নেতৃত্বে ১০ জন ও মালেশিয়া থেকে মোহাম্মদ আনাস বিন হামিদুনের নেতৃত্বে ৭ জন মেহমান এ আঞ্চলিক ইজতেমায় যোগ দিয়েছেন।

সরোজমিনে গিয়ে দেখা যায়, জেলার সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত ইজতেমায় জোহরের নামাজের পর আম বয়ান শুরু হয়। বিশাল খোলা মাঠে সামিয়ানার নিচে দূর-দূরান্ত থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিরা অবস্থান নিয়ে আলেমগণের বয়ান শুনছেন।

লক্ষ্মীপুর থেকে আসা আক্তারুজ্জামান বলেন, আল্লাহর নৈকট্য অর্জনের জন্যই আমরা এখানে জড়ো হয়েছি। এ ইজতেমায় আমরা ১৪ জন এসেছি।

ঢাকা মিরপুর এলাকা থেকে এসেছেন ৮ জন। মিরপুরের বাসিন্দা শাহিনুজ্জামান বলেন, আমরা ঢাকার আল মার্কাজ মসজিদ থেকে ৪০ দিনের চিল্লায় এসেছি। এখানে থাকবো তিন দিন।

ইজতেমা প্রাঙ্গণে পানির পাম্প ও ট্যাংক স্থাপন করে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। পাশেই বানানো হয়েছে শৌচাগার, গোসলখানা। এছাড়া রাতে আলোর জন্য বিপুল পরিমাণ বৈদ্যুতিক বাতির ব্যবস্থা রয়েছে।

এবারের এ আঞ্চলিক ইজতেমায় মুসল্লির সংখ্যা ১০ হাজারে পৌঁছাতে পারে বলে আশা করছেন আয়োজকেরা। ইজতেমা প্রস্তুতি কমিটির আহবায়ক শরিফুল ইসলাম জানান, ইজতেমায় মেহেরপুরসহ আশেপাশের ৩/৪ টি জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। এবার ৫/১০ হাজার মুসল্লি ছাড়িয়ে যাবে বলে আশা করছেন আয়োজক কমিটি। আগামী শনিবার দুপুরে বিশেষ মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে।

এদিকে ইজতেমাকে ঘিরে একটি উপ-নিয়ন্ত্রণ রুম স্থাপন করেছে জেলার পুলিশ প্রশাসন। পুরো এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্বেচ্ছাসেবীরা নিরাপত্তা বেষ্টনী গড়ে তুলেছেন। এছাড়া র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্যসহ সাদা পোশাকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলে জানিয়েছে পুলিশ বিভাগ।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর