শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
১৫

মুখোমুখি মাশরাফি-সাকিব: কে জিতবে?

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩  

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ মঙ্গলবার আবারও মুখোমুখি হতে যাচ্ছে মাশরাফি বিন মোর্ত্তজার সিলেট স্ট্রাইকার্স ও সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। দুপুর দেড়টায় মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে দল দুটি। 

আজ শুধু দুই তারকার লড়াই নয়, পয়েন্ট টেবিলেও নিজেদের এগিয়ে নিয়ে যাওয়ার মিশন সাকিব-মাশরাফিদের। এখন পর্যন্ত উভয় দলই ছয়টি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে আবার একটি করে ম্যাচ হেরেছে দুদলই। স্বাভাবিক কারণেই সমীকরণটা বেশ জটিল। অবশ্য রান রেটের দিক থেকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে সিলেট স্ট্রাইকার্স। ফলে আজকের বিজয়ী দল এককভাবে উঠে যাবে শীর্ষে।

এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএল শুরুর প্রথম দিকে মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্স। ঢাকার মাঠে অনুষ্ঠিত সেই ম্যাচটি ছিল বরিশালের প্রথম এবং সিলেটের দ্বিতীয়। ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ১৯৪ রান করেছিল ফরচুন বরিশাল। জবাবে এক ওভার হাতে রেখেই ৬ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে নেয় মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। অবশ্য ওই ম্যাচের পর আর হারতে হয়নি ফরচুন বরিশালকে।

আজকের ম্যাচে দুদলই ফেভারিট। সুতরাং কোন দল জিতবে অনুমান করাও মুশকিল। তবে তৌহিদ হৃদয় ইনজুরির কারণে মাঠের বাইরে থাকায় খানিকটা পিছিয়ে থাকবে সিলেট। আজ ব্যাটে-বলে লড়াই হবে মাশরাফি-সাকিবের। হালকা ইনজুরি থাকলেও আগের ছয় ম্যাচে ৯ উইকেট নিয়েছেন মাশরাফি। র্যাংকিংয়ে রয়েছেন তিন নম্বরে। অন্যদিকে ব্যাট হাতে দারুণ ফর্মে রয়েছেন সাকিব। ২৭৫ রান নিয়ে রান তোলার ক্ষেত্রে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। পাশাপাশি উইকেট নিয়েছেন তিনটি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর