বুধবার   ১০ আগস্ট ২০২২   শ্রাবণ ২৬ ১৪২৯   ১২ মুহররম ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
৪১৯

মিরপুরে মীর আব্দুল করিম কলেজের ভবন উদ্বোধন করলেন ইনু

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২১  

বুধবার (২৯ সেপ্টেম্বর) কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার মীর আব্দুল করিম কলেজের ভবন উদ্বোধন করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জেনারেল জিয়াউর রহমান ক্ষমতায় এসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম-নিশানা মুছে দিয়েছিলেন। তখন কেউ বঙ্গবন্ধুর নাম মুখে উচ্চারণ করতে পারত না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ইনু বলেছেন, গণতন্ত্র ও নির্বাচন চাইলে দ্রুত অপরাধী, রাজাকার, জঙ্গি ও জামায়াতকে ত্যাগ করুন। তারপর সাফসুতরো হয়ে রাজনীতির ময়দানে আসেন। এক মুখে নির্বাচন চাইবেন আর অন্য মুখে সাংবিধানিক সরকার উচ্ছেদ করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার প্রকল্প গ্রহণ করবেন, তা হতে পারে না।

হাসানুল হক ইনু বলেন, জেনারেল জিয়া সংবিধানের চার মূলনীতিকে বুটের তলায় পিষে দিয়েছিলেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বাক্সবন্দি করে রেখেছিলেন। আজকের শেখ হাসিনা বাক্সবন্দি সেই ইতিহাসকে মুক্ত করেছেন। তাই বিএনপি নেতাদের মুখে ইতিহাস বিকৃতির কথা শোভা পায় না।

ইনু সাংবাদিকদের আরও বলেন, জেনারেল জিয়া সংবিধানের চার মূলনীতিকে বুটের তলায় পিষে দিয়েছিলেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বাক্সবন্দি করে রেখেছিলেন। আজকের শেখ হাসিনা বাক্সবন্দি সেই ইতিহাসকে মুক্ত করেছেন। তাই বিএনপি নেতাদের মুখে ইতিহাস বিকৃতির কথা শোভা পায় না।

এ সময় মিরপুর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার হায়দার, মীর আব্দুল করিম কলেজের অধ্যক্ষ আহসানুল হক খান, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল আলীম স্বপন ও মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ স্থানীয় জাসদ নেতারা উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর