বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
১১৭

মিরপুরে বীর মুক্তিযোদ্ধাদের স্মার্ট কার্ড ও সনদ বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২  

কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় প্রদত্ত স্মার্ট কার্ড ও সনদ বিতরণ করা হয়েছে।

শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে এসব কার্ড ও সনদ পত্র বিতরণ করা হয়। বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফীন

প্রধান অতিথির বক্তব্যে কামারুল আরেফীন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা নিজেদের জীবনকে তুচ্ছ জ্ঞান করে এদেশের স্বাধীনতা এনে দিয়েছেন। মুক্তিযোদ্ধারা এদেশের সূর্য সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার স্মার্ট কার্ড এবং সনদ প্রদানের মাধ্যমে তাদেরকে সম্মানীত করছে। এ কার্ডের মাধ্যমে তাদের নাগরিক সেবা প্রাপ্তি সহজ হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন খান, মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল করিমসহ সংশ্লিষ্টরা।

মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল করিম জানান, উপজেলার ৪৫৮ জন বীর মুক্তিযোদ্ধার মধ্যে জীবিত মুক্তিযোদ্ধাগণ কার্ড ও সনদ পাচ্ছেন এবং মৃত মুক্তিযোদ্ধাগণ শুধুমাত্র সনদ পাচ্ছেন। এ কার্ড ব্যবহার করে তাঁরা চিকিৎসা, পরিবহন, পোষ্য কোটার ভর্ত্তি ও চাকুরী ইত্যাদি সুবিধা পাবেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর