বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

১০৫

মিরপুরে নিম্নমানের ইট দিয়ে চলছে সড়ক মেরামতের কাজ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৮  

মিরপুর উপজেলার প্রানকেন্দ্র জিয়া সড়কে নিম্নমানের ইট দিয়ে নির্মান কাজ চলছে বলে অভিযোগ উঠেছে। 

সূত্রে জানা যায়, কুষ্টিয়া এল.জি.ইডি’র নির্বাহী প্রকৌশলী দপ্তর থেকে মিরপুর হেড কোয়াটার থেকে পোড়াদহ অভিমুখে চেঃ ৬৮৫ মিঃ থেকে ২৫৫৫ মিঃ পর্যন্ত রাস্তা দীর্ঘদিন চলাচলের অযোগ্য হওয়ায় মানুষের ভোগান্তির কারণে রক্ষনাবেক্ষন প্রকল্পের আওয়াতায় ১ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে নির্মানের টেন্ডার হয়। 

উক্ত কাজটি মিরপুরের রাতিন এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান নির্মান করার জন্য মনোনিত হয়। গত ২/৩ দিন পূর্ব থেকে উক্ত রাস্তায় ঠিকাদার কাজটি করার জন্য সাইডে ২ নং নিম্নমানের ইট ও আদলা মজুদ করেছেন এবং তা কিছু ভেঙ্গে খোয়া তৈরি করেছেন।
 নিম্নমানের আদলা ইট ব্যবহার করতে এলাকার লোকজন নিষেধ করলে ঠিকাদার তরিঘরি করে নিম্নমানের ভাঙ্গা খোয়ার উপর কিছু পিকেট ইট দ্বারা ঢেকে দেয়। 
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী (অতিঃ দাঃ)  রাকিব হোসেন জানান, বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়েছে। আমি মিরপুর ও ভেড়ামারা উপজেলার দায়িত্ব থাকায় সাইডে যেতে না পারায় উপ-সহকারী প্রকৌশলী শেখ গোলাপ আলীকে সরেজমিনে পরিদর্শনের নিদের্শ প্রদান করা হলে সে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের সত্যতা নিশ্চিত হয়ে তা দ্রুতে সাইড থেকে অপসারণের করতে বলেন। অন্যথায় ঠিকাদারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্তা গ্রহণ করা হবে।
 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর