বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সারাদেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা ১৩ জেলা প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ : মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ফুটবল নিয়ে ব্যস্ত সাকিব আল হাসান ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে আজ জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত শ্রমিকলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা

মিরপুরে কৃষক মহির হত্যায় যাবজ্জীবন

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

কুষ্টিয়ার মিরপুরে কৃষক মহির হত্যা মামলায় আব্দুল মান্নান (৬৮) নামে এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (০৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। 

একই সঙ্গে এ মামলায় সাক্ষী হিসেবে কিছু মিথ্যা তথ্য দেওয়ার দায়ে বাদী একই গ্রামের মৃত আব্দুল জলিল মণ্ডলের ছেলে সামসুদ্দিন ও অপর সাক্ষী মৃত হোসেন মল্লিকের ছেলে শাজাহান আলীর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষকে বাদী হয়ে মামলার আদেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- মিরপুর উপজেলার কেউপুর গ্রামের মো. আব্দুল মান্নান (৬৮)। 

মামলার বিবরণে বলা হয়, ২০১১ সালের ১০ জুন দুপুরে ছাগল গাছ খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে মহির উদ্দিনের বাড়িতে হামলা চালানো হয়। এ সময় আব্দুল মান্নান একটি লোহার রড দিয়ে মহিরের মাথায় আঘাত করলে তিনি আহত হন। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় মহিরের মামা সামসুদ্দিন বাদি হয়ে দুই আসামির নাম উল্লেখ করে মিরপুর থানায় হত্যা মামলা করেন।

তদন্ত শেষে ২০১১ সালের ৩১ ডিসেম্বর আব্দুল মান্নানকে আসামি করে অভিযোগপত্র দিলে এ মামলার বিচারকাজ শুরু করে আদালত।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর