রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
১৮০

মিরপুরে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩ মে ২০২৩  

কুষ্টিয়ার মিরপুরে হতদরিদ্র কৃষকের ধান কেটে দিলেন উপজেলার বারুইপাড়া ইউনিয়নের ছাত্রলীগের নেতৃবৃন্দ। ইউনিয়নের বলিদাপাড়া এলাকার এক দরিদ্র কৃষকের জমির পাকা ধান কেটে দিয়েছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এতে অর্থ সংকটে থাকা কৃষক মো: আব্দুল কাদের মুখে হাসি ফুটেছে।

সোমবার (২২ মে) দিনব্যাপী ছাত্রলীগ নেতা আরাফাত জামান ( অপি)’র নেতৃত্বে ধান কেটে দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। এসমময় সাবেক ছাত্রলীগ নেতা শামস সুমনসহ সংশ্লিষ্টারা উপস্থিত ছিলেন।

এবিষয়ে কৃষক মো: আব্দুল কাদের বলেন, আমি হতদরিদ্র কৃষক। আমার ধান পাকা ধান ক্ষেতে নষ্ট হচ্ছিল। কিন্তু শ্রমিক ও আর্থিক সঙ্কটের কারণে ধান কাটতে পারছিলাম না। ছাত্রলীগের নেতারা আমার বিষয়টি জানতে পেরে সকাল থেকে বিকাল পর্যন্ত ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। আমি দোয়া করি, আল্লাহ যেন তাকে আরও অনেক বড় মনের মানুষ তৈরী করেন।

ছাত্রলীগ নেতা আরাফাত জামান ( অপি) বলেন, দেশবাসীর দুঃখ কষ্টে, বিভিন্ন দুর্যোগে সব সময় ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে দাড়িয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় এবং মিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কামারুল আরেফীন ও বারুইপাড়া ইউনিয়নের আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোমিনুল হক এবং উপজেলা ছাত্রলীগের সভাপতি আসলাম আরেফীনের সঠিক দিক নির্দেশনায় আমরা কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছি। আমাদের এই কাজ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আসলাম আরেফীন বলেন, কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই শ্লোগানকে মনে প্রাণে ধারণ করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে কৃষকের ধান কেটে বাড়িতে পৌছে দেয়া শুরু করেছি। আমি খোঁজখবর নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় এভাবে আমাদের সাংগঠনিক নেতৃবৃন্দর সমন্বয়ে শ্রমিক ও আর্থিক সঙ্কটের জন্য ধান কাটতে না পারা কৃষকদের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর