বুধবার   ২৯ জুন ২০২২   আষাঢ় ১৬ ১৪২৯   ২৯ জ্বিলকদ ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
মাগুরার কৃষকদের বিনামূল্যে আমন ধানের উপকরণ বিতরণ ‘যুদ্ধ করতে প্রস্তুত’ সৈন্যের সংখ্যা দশগুণ বাড়াচ্ছে ন্যাটো মেহেরপুরে আবারো বাড়ছে অ্যানথ্রাক্স রোগীর সংখ্যা ইবিতে ফাজিল পরীক্ষার ফল প্রকাশ এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৮৭৫ জন ’৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে সরকার দৃঢ়প্রতিজ্ঞ: প্রতিমন্ত্রী
২৩

মা ইলিশ ও জাটকা সংরক্ষণে মিরপুরে জেলেদের গরুর বাছুর প্রদান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

কুষ্টিয়ার মিরপুরে দশ জন জেলের মাঝে বকনা গরুর বাছুর প্রদান করা হয়েছে। সোমবার সকালে মিরপুর উপজেলা পরিষদ চত্বরে জেলেদের মাঝে এসব তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন।

মা ইলিশ ও জাটকা সংরক্ষণ এবং জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ইলিশের উৎপাদন বাড়াতে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা’ শীর্ষক একটি প্রকল্পে র আওতায় দশ জন জেলেকে এই বকনা গরুর বাছুর প্রদান করা হয়।

এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদির, মিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, কৃষি অফিসার রমেশ চন্দ্র ঘোষসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মা ইলিশ ও জাটকা সংরক্ষণ এবং জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ইলিশের উৎপাদন বাড়াতে এই প্রকল্পের মাধ্যমে ইলিশের উৎপাদন ও প্রাপ্যতা বাড়ানোর মাধ্যমে আমিষের চাহিদা পূরণ হওয়ার পাশাপাশি ইলিশ ধরা নিষিদ্ধ সময়ে জেলেদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আমি আশা করি। ফলে খাদ্য নিরাপত্তা বাড়বে ও জেলেদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর