শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২   আশ্বিন ২২ ১৪২৯   ১১ রবিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
দেশের পাহাড়ী এলাকায় কফি চাষ জনপ্রিয় হচ্ছে শুরু হয়েছে কক্সবাজার-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল সাজেকে পর্যটকের ধুম, কোনো রুম ফাঁকা নেই ভোক্তা পর্যায়ে এখনই বাড়ছে না বিদ্যুতের দাম দলে যাগ দিয়েছেন সাকিব, নিউজিল্যান্ডে পরিপূর্ণ টিম কুষ্টিয়ায় প্রবীণদের মাঝে উপহার সামগ্রী বিতরণ
১১৫

মা ইলিশ ও জাটকা সংরক্ষণে মিরপুরে জেলেদের গরুর বাছুর প্রদান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ জুন ২০২২  

কুষ্টিয়ার মিরপুরে দশ জন জেলের মাঝে বকনা গরুর বাছুর প্রদান করা হয়েছে। সোমবার সকালে মিরপুর উপজেলা পরিষদ চত্বরে জেলেদের মাঝে এসব তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীন।

মা ইলিশ ও জাটকা সংরক্ষণ এবং জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ইলিশের উৎপাদন বাড়াতে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা’ শীর্ষক একটি প্রকল্পে র আওতায় দশ জন জেলেকে এই বকনা গরুর বাছুর প্রদান করা হয়।

এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল কাদির, মিরপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, কৃষি অফিসার রমেশ চন্দ্র ঘোষসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মা ইলিশ ও জাটকা সংরক্ষণ এবং জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে ইলিশের উৎপাদন বাড়াতে এই প্রকল্পের মাধ্যমে ইলিশের উৎপাদন ও প্রাপ্যতা বাড়ানোর মাধ্যমে আমিষের চাহিদা পূরণ হওয়ার পাশাপাশি ইলিশ ধরা নিষিদ্ধ সময়ে জেলেদের বিকল্প কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আমি আশা করি। ফলে খাদ্য নিরাপত্তা বাড়বে ও জেলেদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর