বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
সারাদেশে নৌযান চলাচল বন্ধ ঘোষণা ১৩ জেলা প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ : মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত ফুটবল নিয়ে ব্যস্ত সাকিব আল হাসান ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে আজ জেএসসি-জেডিসি পরীক্ষা স্থগিত শ্রমিকলীগের সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা
৩৬

মাত্র এক সপ্তাহে চুলের ৩টি জটিল সমস্যার সমাধান!

লাইফস্টাইল ডেস্ক:

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

চুল পড়া সমস্যায় কম বেশি সবাই ভুগে থাকেন। ধীরে ধীরে এর ফলে মাথায় টাকও পড়ার সম্ভাবনা বেড়ে যায়। তাই এর থেকে পরিত্রাণ পেতে সবাই কতো কিনা করেন!

তবে জানেন কি, চুলের যত্নে আমলকীর কোন জুড়ি নেই। আমলকীতে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি ও এমিনো এসিড, যা চুল পড়া রোধ করে। তাছাড়া চুল বৃদ্ধি ও খুশকি দূর করতেও আমলকী অতুলনীয়। চলুন তবে জেনে নেয়া যাক চুল পড়া বন্ধে আমলকীর উপকারিতা সম্পর্কে-

১. উজ্জ্বল চুল পেতে এই প্যাকের কোনো বিকল্প নেই। ১ টেবিল চামচ আমলকীর পাউডারের সঙ্গে ১ চা চামচ লেবুর রস মেশান। এই পেস্ট চুলে ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু করে ফেলুন। দেখবেন চুল হবে ঝলমলে ও উজ্জ্বল।

২. চুল পড়া কমাতে আমলকীর এই প্যাকটি বেশ উপকারী। আধা কাপ আমলকীর সঙ্গে  ১ কাপ পানি ও এক টেবিল চামচ মধু মিশিয়ে এক ঘণ্টা রেখে দিন। চুল শ্যাম্পু করার পর এই প্যাক লাগিয়ে নিন। পাঁচ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। দেখবেন চুল পড়া বন্ধ হবে।

৩. খুশকি দূর করতে ১ টেবিল চামচ আমলকী পাওডারের সঙ্গে ১০ ফোটা নারিকেল তেল ও ১ টেবিল চামচ লেবুর রস এক সঙ্গে মেশান। ভালো করে ব্রাশ দিয়ে চুলের গোড়ায় ও মাথার তালুতে ম্যাসাজ করুন। ৪০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এর ফলে দূর হবে খুশকি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা