রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
৩২

মন্ত্রণালয়গুলো দুর্নীতির ব্যারেজ খুলে বসে আছে দুদক চেয়ারম্যান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১ জুন ২০২৪  

মন্ত্রণালয়গুলো দুর্নীতির সমস্ত ব্যারেজের পয়েন্টগুলো খুলে রেখেছে বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ। গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক প্রধান কার্যালয়ে ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ ও ২০২১’প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দুদক চেয়ারম্যান বলেন, আমি দুদককে যদি ব্যারেজ হিসেবে তুলনা করি, সমস্ত কিছু ছেড়ে দিয়ে রাখবেন... ব্যারেজ যে রেগুলেট করবে, ব্যারেজের সমস্ত দরজা উড়ে চলে যাবে, যদি আমি সমস্ত পয়েন্ট খুলে রাখি। সাংবাদিকদের উদ্দেশে তিনি

বলেন, এই দুর্নীতির সমস্ত পয়েন্ট সমস্ত মন্ত্রণালয় ছেড়ে দিয়ে বসে আছে, আর আপনারা বলেন- দুদক কিছুই করছে না। এটি আপনাদের চিন্তা করার জন্য বলছি, আপনারা সমাজের বিবেক, আপনারা দুর্নীতি নিয়ে লেখেন।

মন্ত্রণালয় ও বিভাগগুলো নিজেদের কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না উল্লেখ করে সাবেক সিনিয়র সচিব মঈনউদ্দীন আবদুল্লাহ বলেন, এই যে বিভিন্ন দপ্তর প্রতিষ্ঠানে দুর্নীতি হয়, এটি তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, তাদের কি কোনো দায়-দায়িত্ব নেই?

অনুষ্ঠানে দুদক কমিশনার মো. জহুরুল হক বলেন, সমাজে যাদের ক্ষমতা আছে তারাই দুর্নীতি করে। আপনারা সিআইপি, ভিআইপি- যাদেরকে সম্মান দিয়ে এগিয়ে আনতে যান তারা দুর্নীতির সঙ্গে জড়িত। আপনাদের লেখনীর মাধ্যমে তাদের মুখ উন্মোচন করতে হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর