শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
৬১

ভেড়ামারায় ১০০ মণ গুড় জব্দ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২  

কুষ্টিয়ার ভেড়ামারার কুচিয়ামোড়া কাজিপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১০০ মণ গুড় জব্দ করেছে প্রশাসন। পরে ভ্রাম্যমাণ আদালত দুজনের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা। জব্দ করা গুড়ের বার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি’র ল্যাবে টেস্টের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে হস্তান্তর করেছে কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টরা জানান, মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকাল থেকে রাত পর্যন্ত ভেড়ামারা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেকসোনা খাতুনের নেতৃত্বে বাহাদুরপুর ইউনিয়নের কুচিয়ামোড়া গ্রামের কাজিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় গুড় প্রস্তুতে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করার নির্দেশ দেন এবং মালিক সুজন সরদারকে ৩০ হাজার টাকা জরিমানা করেন। গুড় প্রস্তুতের জন্য ব্যবহৃত খাবার সোডা, হাইড্রোস, ডালডা, বিভিন্ন পাউডার দ্রব্যাদি নষ্ট করা হয়।

অপর দিকে একই এলাকার গনি মিয়া গুড়ের বিভিন্ন রং বার ব্যবহার করায় গুড় নাটোরে সরবরাহকালে কুষ্টিয়া ডিবি পুলিশের হাতে ২২০ পিচ গুড়ের বার (আনুমানিক ১০০ মণ) জব্দ করেন। 

গুড় সরবরাহকারী ট্রলিচালক কাজলের দেওয়া তথ্যে গুড়ের বার তৈরি প্রতিষ্ঠানে বিভিন্ন সরঞ্জামাদি পাওয়া গেছে। তবে প্রতিষ্ঠানের মালিক পলাতক থাকায় চালক কাজলকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভেড়ামারা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেকসোনা খাতুন জানান, জব্দ করা ১০০ মণ গুড় টেস্টের জন্য দর্শনা কেরু অ্যান্ড কোম্পানি বাংলাদেশ লিমিটেডের ল্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। বিধি মোতাবেক মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর