শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩   মাঘ ২০ ১৪২৯   ১১ রজব ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
সুখসাগর পেঁয়াজ বীজ চাষে লাভবান হচ্ছেন মেহেরপুরের কৃষকরা দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণকাজ উদ্বোধন বেসরকারি হজ প্যাকেজ ঘোষণা, সর্বনিম্ন খরচ ৬,৭২,৬১৮ টাকা সেতুমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ৪৮ বছর ধরে দেশে বিখ্যাত চুয়াডাঙ্গার ব্লাকবেঙ্গল গোট পেশাদারির সঙ্গে দায়িত্ব পালন করুন
৫০

ভেড়ামারায় চাষির প্রায় ৪০০ পেয়ারা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২২  

শত্রুতা করে কুষ্টিয়ার ভেড়ামারায় এক চাষির প্রায় ৪০০ পেয়ারা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ভেড়ামারা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে এ অভিযোগটি দায়ের করেন উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের পাঠানপাড়া এলাকার কৃষক খোদাবক্স লস্কর।

অভিযোগ সূত্রে জানা গেছে, পাঠানপাড়া এলাকায় ব্যাংক থেকে ঋণ করে ৪ বিঘা জমিতে পেয়ারা বাগান তৈরি করেন কৃষক খোদাবক্স লস্কর। এরই মধ্যে পেয়ারা ধরতেও শুরু করেছে। মঙ্গলবার সকালে ওই চাষি পেয়ারা বাগানে গিয়ে দেখতে পান- প্রায় সাড়ে ৩ বিঘা জমির ৪ শতাধিক পেয়ারা গাছ কাটা অবস্থায় পড়ে আছে। গতকাল সোমবার দিনগত রাতে কেউ শত্রুতা করে এ কাজ করেছেন বলে অভিযোগ করেন তিনি (খোদাবক্স)।

ভুক্তভোগী পেয়ারা বাগান মালিক খোদাবক্স লস্কর জানান, চার বিঘা জমিতে এক বছর আগে ৫০০ পেয়ারা গাছ রোপণ করি। গতকাল রাতে শত্রুতা করে আমার বাগানের প্রায় ৪ শতাধিক গাছ কেটে দিয়েছে। এতে প্রায় ৪ লাখ টাকার ওপরে ক্ষতি হয়েছে। সবে মাত্র গাছে ফল আসতে শুরু করেছে, এর মধ্যে এমন ক্ষতি।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্ত ওই কৃষক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর