শনিবার   ১৬ জানুয়ারি ২০২১   মাঘ ২ ১৪২৭   ০১ জমাদিউস সানি ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
‘মালচিং পদ্ধতি’তে ক্যাপসিকাম উৎপাদনে লালটু মিয়ার সাফল্য কুষ্টিয়ায় আট ইটভাটাকে জরিমানা মেহেরপুরে বিএনসিসির উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ প্রতি উপজেলায় থাকবে ৭ লাখ ডোজ ভ্যাকসিন: স্বাস্থ্যমন্ত্রী বাইডেনের প্রশাসনে বাংলাদেশি বংশোদ্ভুত জাইন সিদ্দিক
৬২

ভেড়ামারার ১হাজার ৪৬০ কৃষক পেল কৃষি উপকরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২০  

'কৃষিই সমৃদ্ধি' এ স্লোগানে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১ হাজার ৪৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও উন্নতজাতের ১৩ প্রকার কৃষি বীজ বিতরণ করা হয়েছে।  

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা কৃষি সম্প্রসারণ অফিসের উদ্যোগে সরকারের কৃষি-প্রণোদনার আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলার নির্বাহী অফিসার মোঃ সোহেল মারুফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি উপকরণ বিতরণ করেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আক্তারুজ্জামান মিঠু।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ভেড়ামারা পৌরসভার মেয়র ও ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, উপজেলা কৃষি কর্মকর্তা শায়খুল ইসলাম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রওশন আরা সিদ্দিক, ভেড়ামারা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু, যুগ্ম সম্পাদক আবু ওবায়দা আল মাহাদী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহনাজ ফেরদৌসী, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, যুগ্ম সম্পাদক মনোয়ার হোসেন মারুফ প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা শায়খুল ইসলাম জানান, ভেড়ামারা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২১ অর্থ বছরে গম, সরিষা, চীনাবাদাম, সূর্যমুখী, সুর, খেসারী, টমেটো, মরিচ, পেঁয়াজ, ভুট্টা, বোরো ধান ও মুগ ডালের বীজ বিতরণ করা হয়েছে। এর মাধ্যমে উপজেলার সব ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ১ হাজার ৪৬০ জন প্রান্তিক কৃষক স্থানীয়ভাবে উন্নত মানের বীজ উৎপাদন ও তা বাজারজাত করতে পারবে। এর ফলে উন্নত মানের বীজের চাহিদা পূরণ করা সম্ভব হবে। 

এছাড়া প্রণোদনা হিসেবে ১৪,৫৫০ কেজি ডিএপি সার ও ১১,৯৩০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

প্রধান অতিথি হাজী আক্তারুজ্জামান মিঠু বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষি এবং কৃষকের ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কৃষি সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তা/কর্মচারীরা নিরলস কাজ করে যাচ্ছে। কৃষিকে এগিয়ে নিতে নতুন নতুন জাত ও প্রযুক্তির কার্যক্রম কৃষকদের মধ্যে ছড়িয়ে দিতে হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর