রোববার   ০৯ মে ২০২১   বৈশাখ ২৬ ১৪২৮   ২৭ রমজান ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
ঘরমুখো জনস্রোত ঠেকাতে শিমুলিয়া-পাটুরিয়া ঘাটে বিজিবি মোতায়েন ভারতফেরত ৫০ যাত্রী মাগুরায় আটক ৩২৭৯ পরিবারকে খাদ্য সহায়তা দিলো সেনাবাহিনী
৬৮

ভার্চুয়াল কোর্টে হচ্ছে না আগাম জামিন শুনানি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

করোনা ভাইরাস পরিস্থিতিতে ভার্চুয়াল কোর্টে আগাম জামিন শুনানি নাকচ করেছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার হাইকোর্টের একটি বেঞ্চ এ সিদ্ধান্তের কথা জানায়। বলা হয়, করোনা ভাইরাসের উদ্বুদ্ধ পরিস্থিতিতে কঠোর লকডাউনের কারণে পরবর্তী নির্দেশে না দেওয়া পর্যন্ত আগাম জামিন শুনানি গ্রহণ করা হবে না।

বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ তাদের এ সিদ্ধান্তের কথা জানান।

আজ হাইকোর্টের এই বেঞ্চের কার্য তালিকায় আগাম জামিন আবেদনের শুনানির জন্য অন্তর্ভূত ছিলো। এরমধ্যে কয়েকশ আগাম জামিনের আবেদন শুনানির জন্য কার্য তালিকায় আসে। কিন্তু কোর্টের সিদ্ধান্তের কারণে কোন আবেদনেরই এখন আর শুনানি হবে না। কোর্ট বলেছে, ভুল করে এসব আগাম জামিনের আবেদন কার্যতালিকায় এসেছিলো।

করোনার দ্বিতীয় টেউয়ে কঠোর লকডাউনের মধ্যে হাইকোর্টের ৬ বেঞ্চে সীমিত পরিসরে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম চলছে। এরমধ্যে ৩ টি ডিভিশন বেঞ্চ জামিন শুনানি গ্রহণ করে। তবে এই তিনটি কোনটিই আগাম জামিন শুনতো না।

কিন্তু বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ আগাম জামিন শুনানির সিদ্ধান্ত নেয়। আজ সকালে তিনি সেই সিদ্ধান্ত স্থগিত করেন। তাতে বলা হয়, অত্র কোর্ট আগাম জামিনের আবেদপত্র পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শুনানি গ্রহণ করবে না বলে অভিমত ব্যক্ত করেছেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর