বৃহস্পতিবার   ১৯ মে ২০২২   জ্যৈষ্ঠ ৫ ১৪২৯   ১৭ শাওয়াল ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়ায় শুভেচ্ছায় সিক্ত ইবি ভিসি জিআই সনদ পেলো বাগদা চিংড়ি বাজেট অধিবেশন বসছে ৫ জুন অ্যান্টিবায়োটিক ওষুধ নিয়ে সরকারের নতুন সিদ্ধান্ত হজের নিবন্ধনের সময় বাড়লো
৩১

বেসরকারি শিক্ষকদের দুঃখ কাটল, কল‍্যাণ ও অবসর বোর্ড গঠন

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২  

শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্ট’ এবং ‘বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড’ নতুন করে গঠন করা হয়েছে। বুধবার (২৭ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে এ তথ‍্য জানানো হয়েছে।

কল্যাণ ট্রাস্টের সচিব পদে নিযুক্ত হয়েছেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু। আর অবসর সুবিধা বোর্ডের সচিব পদে নিযুক্ত হয়েছেন অধ্যক্ষ শরীফ মোহাম্মদ সাদী। প্রতিষ্ঠান দুটির সর্বশেষ বোর্ডেও তারা একই পদে নিযুক্ত ছিলেন।

গত ৯ এপ্রিল এ দুই কমিটির মেয়াদ শেষ হয়। ফলে অবসর ও কল্যাণ সুবিধার টাকার অপেক্ষায় থাকা ৩০ হাজারের বেশি প্রবীণ শিক্ষক-কর্মচারী পড়েছিলেন চরম বিপাকে। কল্যাণ ট্রাস্টের ফান্ডে প্রায় ২০০ কোটি টাকা জমা থাকলেও লোকবলের অভাবে আবেদনকারীদের টাকা দেয়া যাচ্ছিল না।

অন্যদিকে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবসর ভাতার জন্য হাজার কোটি টাকা অনুদানের সম্মতি দিলেও কমিটি না থাকায় এসব শিক্ষকের পাওনা অর্থ পাওয়া অনিশ্চিত হয়ে পড়ে। এখন সকল অনিশ্চয়তা কেটে গেল।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর