রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
শেখ হাসিনা-নরেন্দ্র মোদি বৈঠকে সই হলো ১০ সমঝোতা স্মারক বাংলাদেশকে ৯০০ মিলিয়ন ডলার ঋণ দিল বিশ্বব্যাংক ৭৫ বছরে আওয়ামী লীগের চ্যালেঞ্জ সাম্প্রদায়িক শক্তি বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করছে ভারত রাষ্ট্রপতির সঙ্গে সেনাবাহিনী প্রধানের বিদায়ী সাক্ষাৎ
২৪১

বিয়ের আসরে বরের আগে হাজির ইউএনও, পণ্ড আয়োজন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

রান্নাবান্না শেষ। বধূ সেজে বরের জন্য অপেক্ষা করছে ১৪ বছরের এক কিশোরী। সব প্রস্তুতি সম্পন্ন করে বর যাত্রীদের অপেক্ষায় সময় গুণছেন কনে বাড়ির লোকজনও। এমন সময় বিয়ে বাড়িতে হাজির হন ইউএনও। কনে অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় বিয়ের আসর পণ্ড করে দেন তিনি।

এমন বাল্য বিয়ের আয়োজন করায় কনের বাবাকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না- এই মর্মে নেয়া হয় মুচলেকা।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নন্দনালপুর ইউনিয়নের নন্দনালপুর বাজার এলাকায় সোমবার বিকেলে এ ঘটনা ঘটে। ঐ কিশোরী সোন্দাহ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী।

এ তথ্য নিশ্চিত করে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও বিতান কুমার মন্ডল বলেন, ১৪ বছর বয়সী এক কিশোরীকে অবৈধভাবে বিয়ে দেওয়ার প্রস্তুতি চলছিল। খবর পেয়ে বিয়ের আসর ভেঙে দেওয়া হয়েছে এবং বাল্য বিয়ের আয়োজন করায় ঐ কিশোরীর বাবাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা ও মুচলেকা নেয়া হয়েছে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর