বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১১ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
কুষ্টিয়ায় নতুন করে ১ জন করোনায় আক্রান্ত করোনার মধ্যেও এজেন্ট ব্যাংকিংয়ে বড় প্রবৃদ্ধি গাংনীতে উপজেলা কৃষকলীগের প্রধানমন্ত্রী ও খাদ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেবে সরকার মেহেরপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত
১১

বিশ্বজুড়ে করোনায় ১৩ লাখ ৩২ হাজারের বেশি মানুষের মৃত্যু

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

মঙ্গলবার সকালে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ১৩ লাখ ৩২ হাজার ৩২৮ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন পাঁচ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৪০৮ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন তিন কোটি ৮৪ লাখ ৯১ হাজার ২৩৭ জন। 

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী বিশ্বে সবচেয়ে বেশি করোনাভাইরাসের আক্রান্ত লোকের সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে। এরপরের অবস্থানে যথাক্রমে রয়েছে ভারত ও ব্রাজিল। 

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমণের সংখ্যা এক কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন ও সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭০ লাখ ১৯ হাজার ৩০৪ জন এবং ভাইরাসটিতে মারা গেছেন দুই লাখ ৫২ হাজার ৬৫১ জন। 

দ্বিতীয় তালিকায় থাকা ভারতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন ও সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮২ লাখ ২৮ হাজার ১৬৯ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৩০ হাজার ৫৫৯ জন।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ২২ হাজার ৪০৬ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৬৭ জন।

সংক্রমণের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৪০ হাজার ৮৮০ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৪৫ হাজার ৫৪ জন।

তালিকার পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫৩ হাজার ৮৪৯ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৩৩ হাজার ৪৮৯ জন। 

এরপর সংক্রমণের তালিকায় যথাক্রমে রয়েছে স্পেন, ইউকে, আর্জেন্টিনা, ইতালি, কলোম্বিয়া, মেক্সিকো, পেরু, জার্মানি, ইরান, দক্ষিণ আফ্রিকা, পোল্যান্ড, ইউক্রেইন, বেলজিয়াম, চিলি, ইরাক, ইন্দোনেশিয়া।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর