বুধবার   ৩০ নভেম্বর ২০২২   অগ্রাহায়ণ ১৫ ১৪২৯   ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
উচ্চমাধ্যমিকে ভর্তিতে আসন সংকট হবে না : শিক্ষামন্ত্রী জামানত নয়, কৃষিঋণে কৃষকের এনআইডি যথেষ্ট: কৃষিসচিব নিজের বাল্যবিবাহ ঠেকানো চুয়াডাঙ্গার শ্রাবন্তী জিপিএ-৫ পেয়েছে চুয়াডাঙ্গায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
৯৮

বিবর্ণ হয়ে গিয়েছে ঠোঁট, একটি সবজির রসেই ফিরবে রং

লাইফষ্টাইল ডেস্ক

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২২  

বিভিন্ন কারণে স্বাভাবিক জেল্লা হারাতে পারে ঠোঁট। সব সময়ে লিপস্টিক মেখে সেই জেল্লা ফিরিয়ে আনা যায় না। দরকার স্থায়ী সমাধান। ঠোঁটের জেল্লা ফেরাতে একটি সবজির রস কাজ করতে পারে ম্যাজিকের মতো। সেটা হলো বিট। 
রক্তচাপের সমস্যা মোকাবিলা করা থেকে হার্ট ভালো রাখা, শরীর সুস্থ রাখতে বিটের রসের গুণের শেষ নেই। ঠোঁটের স্বাভাবিক আভা ফিরে পেতে রাতে ঘুমাতে যাওয়ার আগে বিট বেটে ঠোঁটে লাগিয়ে রাখতে পারেন। ঠোঁট উজ্জ্বলও হবে আবার কালচে দাগও দূর হবে। আর কী কী গুণ রয়েছে বিটের?

১। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতে ও বলিরেখা ঠেকাতেও সাহায্য করে বিটের রস। তাই ত্বকে যদি বয়সের ছাপ পড়তে শুরু করে তবে নিয়মিত বিট বেটে রস করে ত্বকে লাগান। সারা মুখে বিটের রস লাগিয়ে অন্তত ১০ মিনিট রেখে ভালো করে মুখ ধুয়ে নিন। বিটের অ্যান্টিসেপটিক উপাদান ব্রণ সৃষ্টিকারী জীবাণুদের মেরে ফেলতে কাজে আসতে পারে। ফলে ব্রণর সমস্যা কমাতেও কাজে আসে এই রস।

২। চোখের নিচে কালচে দাগও দূর করতেও কাজে আসতে পারে বিটের রস। বিট ভিটামিন সি-তে ভরপুর। ভিটামিনই চোখের নিচের কালচে দাগ তুলতে দারুন কার্যকর। শীতের দিনে শুষ্ক হয়ে যায় ত্বক। আর্দ্রতা ফেরাতে প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসাবেও কাজ করতে পারে বিটের রস। শুধু লাগানো নয়, নিয়মিত বিটের রস পান করলেও ত্বক ভালো হয়। শরীরে পানির ঘাটতিও দূর হয়।

৩। শুধু ত্বকই নয়, চুল ভালো রাখতেও কাজে আসে বিটের রস। এক দিন অন্তর বিটের রস মাথায় লাগালে চুল পড়ার সমস্যা কমতে পারে। নিয়মিত বিটের রস লাগলে চুলের জেল্লাও বাড়ে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা