বুধবার   ২০ জানুয়ারি ২০২১   মাঘ ৬ ১৪২৭   ০৬ জমাদিউস সানি ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
ইবির দুই শিক্ষার্থীর স্বর্ণ জয় গাংনীতে অবৈধ ৫ ইটভাটাকে জরিমানা দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মধ্যে চেক ও শীতবস্ত্র বিতরণ
১৫

বিএনপি থেকে মুখ ফেরাচ্ছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১  

১৪ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপি নামক দলটি দুর্বল হয়ে যাওয়ায় ক্রমশ এ দল থেকে অসংখ্য নেতা সরে যাচ্ছেন। এর আগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খান এবং অবসরপ্রাপ্ত লেঃ জেনারেল মাহবুবুর রহমান বিএনপি থেকে পদত্যাগ করেছিলেন। এছাড়া আন্দালিব রহমান পার্থের দল বাংলাদেশ জাতীয় পার্টিও বিএনপির জোট থেকে সরে যায়। বর্তমানে গুঞ্জন উঠেছে বিএনপি সঙ্গে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী তার সম্পর্কের ইতি টানছেন।

এ প্রসঙ্গে ডা. জাফরুল্লাহর সঙ্গে কথা হলে তিনি বলেন, আমি আগে থেকেই বলে আসছি বিএনপির নেতৃত্বে পরিবর্তন আনা প্রয়োজন। কিন্তু তারা আমার কথা শুনছেন না। এমন করে আর চলতে পারে না। যদি তারা জাইমা রহমানের হাতে নেতৃত্ব তুলে না দেয়, তবে বিএনপি নামক দলের সমর্থন করার কোনো মানেই হয় না। যেহেতু তারা ক্ষমতায় টিকে থাকতে জাইমাকে দলে ভিড়তে দিচ্ছে না, সেহেতু বিএনপি থেকে সরে যাওয়ার চিন্তা করছি।

উক্ত বিষয়ের সত্যতার কথা স্বীকার করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ডা. জাফরুল্লাহ খানিকটা অসুস্থ। আর এ কারণে তিনি দলে থাকতে চাইছেন না। এর বেশি কিছু নয়। তবে তার মানে এই নয় যে, আমাদের দলের অভ্যন্তরের কোন্দলের জন্য তিনি সরে যাচ্ছেন। তিনি শুধুই তার পারিবারিক কারণে বিএনপি থেকে দূরে থাকছেন। এ বিষয়টি নিয়ে রাজনীতি করা অমূলক।

এ বিষয়ে ডা. জাফরুল্লাহ বলেন, নির্বাচন পরবর্তী সময়ে বিএনপি সঠিকভাবে চলতে পারেনি। অথচ এরপরেও নতুন নেতৃত্বকে প্রাধান্য না দিয়ে প্রাধান্য দেয়া হলো বিএনপির বুড়ো নেতাদের। বিষয়টি ছিলো দুঃখজনক। এরচেয়ে দুঃখজনক ব্যাপার হচ্ছে, এখনো বিএনপিতে বৃদ্ধ নেতাদের বেশি প্রাধান্য দেয়া হচ্ছে। এমন অবমূল্যায়ন থেকেই বিএনপি থেকে সরে যাবার সিদ্ধান্ত নিয়েছি।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর