রোববার   ২৩ জুন ২০২৪   আষাঢ় ৯ ১৪৩১   ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যান্টিভেনমের ঘাটতি না রাখতে স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশ ভাঙ্গা-যশোর রেল লাইন: চার জেলার যোগাযোগে নতুন দিগন্ত সরকারকে ১২৫ কোটি ডলার দিচ্ছে উন্নয়ন সহযোগীরা বাংলাদেশে চালু হবে রু-পে কার্ড, ভারতে টাকা-পে সেনাপ্রধানের দায়িত্ব নিলেন ওয়াকার-উজ-জামান ঈদযাত্রা: পদ্মাসেতুতে ১৩ দিনে টোল আদায় ৪২ কোটি টাকা খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেস মেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী পুলিশের এক অতিরিক্ত আইজিপি ও ৯ ডিআইজিকে বদলি-পদায়ন
১৩৬

বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক হলেন মিরপুরের নাজমুল হুদা

মিরপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২ মে ২০২৩  

লেখক, বক্তা ও সংগঠক নাজমুল হুদা বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। রোববার (২১ মে) কেন্দ্রীয় ব্যাংকের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে পদোন্নতিপূর্বক ব্যাংকিং রেগুলেশন এন্ড পলিসি ডিপার্টমেন্টে (বিআরপিডি) পদায়ন করা হয়।

নাজমুল হুদা কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার নওদা আজমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। কুষ্টিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিন থেকে উচ্চশিক্ষার পাঠ চুকিয়ে স্বনামধন্য ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে সহকারী পরিচালক পদে যোগ দেন কেন্দ্রীয় ব্যাংকে। চাকরিরত অবস্থায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজে মাস্টার্স এবং ব্যাংকিং ডিপ্লোমা সম্পন্ন করেন। এ ছাড়াও দেশে বিদেশে একাধিক প্রশিক্ষণ গ্রহণ করেন।

পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি লেখালেখি, গবেষণা ও বিভিন্ন সংগঠনের সক্রিয় সদস্য নাজমুল হুদা। দুটি সম্পাদনাসহ এ পর্যন্ত তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১০টি। জাতীয় দৈনিক ও সাময়িকীতে নিয়মিত লিখছেন। বর্তমানে তিনি ঢাকাস্থ কুষ্টিয়া জেলা সমিতির যুগ্ম সাংস্কৃতিক সচিব, মিরপুর উপজেলা সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ব্যাংক সাহিত্য সংগঠন অধিকোষের প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর