বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১১ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
কুষ্টিয়ায় নতুন করে ১ জন করোনায় আক্রান্ত করোনার মধ্যেও এজেন্ট ব্যাংকিংয়ে বড় প্রবৃদ্ধি গাংনীতে উপজেলা কৃষকলীগের প্রধানমন্ত্রী ও খাদ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেবে সরকার মেহেরপুরে নতুন করে ৩ জন করোনায় আক্রান্ত
৪৩

বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে চায় তুরস্ক

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে চায় তুরস্ক। গতকাল দেশটির রাষ্ট্রদূত সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে এক মতবিনিময় সভায় এ আগ্রহের কথা জানান।

তুর্কি রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান বলেন, বাংলাদেশের পাটপণ্যের শীর্ষ ক্রেতা তুরস্ক। তৈরি পোশাক এবং ওষুধ আমদানিও করে দেশটি বাংলাদেশ থেকে। এ পরিপ্রেক্ষিতে কীভাবে উভয় দেশের বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানো যায়, তা নিয়ে কাজ করতে চায় তুরস্ক। বাংলাদেশের বেসরকারি খাতের সঙ্গে যৌথ বিনিয়োগের বিষয়েও কাজ করতে তুর্কি উদ্যোক্তারা আগ্রহী বলে জানান রাষ্ট্রদূত।

সভায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, তুরস্কে বাংলাদেশ তৈরি পোশাক রপ্তানি করলেও উচ্চ হারে শুল্ক প্রদান করতে হচ্ছে। ফলে রপ্তানিতে কিছু সমস্যা হচ্ছে। তিনি অ্যান্টিডাম্পিং এবং তৈরি পোশাক রপ্তানির ক্ষেত্রে উচ্চ শুল্কহার প্রত্যাহারে তুরস্কের প্রতি আহ্বান জানান।

এ সময় অতিরিক্ত বাণিজ্য সচিব (এফটিএ) মো. শহিদুল ইসলামসহ মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর