শনিবার   ২৪ জুলাই ২০২১   শ্রাবণ ৮ ১৪২৮   ১৩ জ্বিলহজ্জ ১৪৪২

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
অ্যাস্ট্রাজেনেকার আড়াই লাখ ডোজ টিকা আসছে শনিবার কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরও ১৭ মৃত্যু, শনাক্ত ৫৭ ভারতে রেকর্ড ১.২৮ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি মেহেরপুরে রাজনগর গ্রামবাসীর জন্য সৌদিপ্রবাসীর অ্যাম্বুলেন্স উপহার রবিবার থেকে ব্যাংক লেনদেন দুপুর দেড়টা পর্যন্ত ‘টিকার সর্বনিম্ন বয়সসীমা ১৮ বছর করার সিদ্ধান্ত নিয়েছে সরকার’
২৬

বাংলাদেশের এখন সর্বোচ্চ উইকেট শিকারি সাকিব

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭ জুলাই ২০২১  

সুইপ করতে গিয়ে টপ এজ হয়ে তাসকিন আহমেদের তালুবন্দী হলেন জিম্বাবুয়ে অধিনায়ক ব্রেন্ডন টেলর। এরই সঙ্গে ইতিহাস গড়লেন সাকিব আল হাসান। ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশের পক্ষে এখন সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।

বিশ্বসেরা অলরাউন্ডার এই রেকর্ড গড়ার পথে ছাড়িয়ে গেছেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে। এই ফরম্যাটে এতদিন ২১৮ ম্যাচে ২৬৯ উইকেট নিয়ে শীর্ষে ছিলেন পেসার মাশরাফী। সাকিব পাঁচ ম্যাচ কম খেলেই (২১৩ ম্যাচ) তাকে ছাড়িয়ে গেছেন। ম্যাচ শেষে তার মোট সংগ্রহ দাঁড়িয়েছে ২৭৪ উইকেট।

এই তালিকায় সাকিব আর মাশরাফীর পর কেবল একজনেরই দুইশর বেশি উইকেট আছে। তিনি সাবেক বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক। ১৫৩ ম্যাচে তার উইকেট সংখ্যা ২০৭টি।

পরের দুটি অবস্থান দুই পেসার রুবেল হোসেন আর মুস্তাফিজুর রহমানের। রুবেল ১০৪ ম্যাচ নিয়েছেন ১২৯ উইকেট। অন্যদিকে মুস্তাফিজ মাত্র ৬৭ ম্যাচেই ১২৪ উইকেট শিকার করেছেন।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর