বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ১৭ ১৪২৮   ২৫ রবিউস সানি ১৪৪৩

 কুষ্টিয়ার  বার্তা
সর্বশেষ:
রূপান্তরে বাংলাদেশ উত্তরণে বাংলাদেশ দুটি বৃহৎ উন্নয়ন প্রকল্পে ২৩ হাজার কোটি টাকা ঋণ দিচ্ছে জাপান শতবর্ষ উদযাপনে বর্ণিল সাজে ঢাকা বিশ্ববিদ্যালয় যশোরে আনসার-ভিডিপি’র পতাকা র‌্যালি করোনা বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান আবার বন্ধ হবে: প্রধানমন্ত্রী ভারত-পাকিস্তান থেকে নানা সূচকে এগিয়ে বাংলাদেশ
১১৫০

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশে আসতে পারেন মমতা

নিউজ ডেস্ক:

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

আগামী ১৭ মার্চের ওই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য ইতিমধ্যেই আমন্ত্রণ পত্র পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রটোকল মেনে সেই আমন্ত্রণ পত্র পাঠিয়ে দেওয়া হয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে। মন্ত্রণালয় থেকে সবুজ সঙ্কেত আসলেই বাংলাদেশ যাওয়ার ক্ষেত্রে আর কোন বাধা থাকবে না। 

মমতা নিজেও জানিয়েছেন, 'পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে অনুমতি এলে বাংলাদেশ যাব বলে ভাবছি।'

উল্লেখ্য, শেখ হাসিনার সাথে মমতার ব্যক্তিগত সম্পর্ক খুবই ভাল। অন্যদিকে দুই বাংলার সম্পর্ক অত্যন্ত মধুর। শেষবার ২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মমতা। এরপর ওই বছরেরই জুন মাসে কলকাতা-ঢাকা-আগরতলা বাস পরিসেবা উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকায় হাসিনা-মোদির সাথে মঞ্চ ভাগাভাগি করেছিলেন মমতা।

গত ডিসেম্বর কলকাতার ইডেন গার্ডেনস-এ ভারত-বাংলাদেশের মধ্যে গোলাপি টেস্ট ম্যাচ উদ্বোধনের ফাঁকে মমতার সাথে একান্ত বৈঠক করেন হাসিনা। তখনই মমতাকে ঢাকায় যাওয়ার আমন্ত্রণ জানানো হয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।

১৭ মার্চ ঢাকায় বঙ্গবন্ধু জন্মশতবর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উপস্থিত থাকবেন। আমন্ত্রণ জানানো হয়েছে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেও। 

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর