রোববার   ১৯ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

৪৫

‘ফ্রেন্ডস অব ইসরাইল’ পদক পেলেন ইভাঙ্কা ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক:

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ও উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প ‘ফ্রেন্ডস অব ইসরাইল’ পদক গ্রহণ করেছেন। বুধবার যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে তার হাতে এই পুরস্কার তুলে দেয় ইসরাইলি আমেরিকান কাউন্সিল (আইএসি)।

আইএসির প্রধান নির্বাহী কর্মকর্তা শোহাম নিকোলেট বলেন, ইভাঙ্কা ট্রাম্পকে সম্মাননা জানাতে পেরে ইসরাইলি-আমেরিকান কাউন্সিল গর্বিত। একজন সফল নারী ব্যবসায়ী ও উদ্যোক্তা হিসেবে ইভাঙ্কা নারী নেতৃত্ব ও পারিবারিক মর্যাদার জন্য অনুপ্রেরণা।

ইসরাইলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের বরাতে বৃহস্পতিবার এ খবর জানিয়েছে। হোয়াইট হাউস ও ট্রাম্পের মধ্যপ্রাচ্য বিষয়ক উপদেষ্টা স্বামী জ্যারেড কুশনারকে ভালোবেসে ধর্ম গ্রহণ করেন ইভাঙ্কা।

ধারণা করা হয়, ট্রাম্প প্রশাসনের ইসরাইলপন্থী সব সিদ্ধান্তের নেপথ্যে থাকেন এই দম্পতি। তাদের তোড়জোড়েই গত বছর তেল আবিব থেকে জেরুজালেমে নিজেদের ইসরাইলি দূতাবাস স্থানান্তর করে যুক্তরাষ্ট্র।

সে বছরই নতুন মার্কিন দূতাবাসে ইসরাইলি প্রতিনিধি দলকে স্বাগত জানান ইভাঙ্কা। ওই দিনই ইসরাইলি বাহিনী ফিলিস্তিনি বিক্ষোভকারীদের ওপর গুলিবর্ষণ করে অন্তত ৬০ জনকে হত্যা করে।

এক লিখিত বিবৃতিতে ইভাঙ্কা বলেছেন, ইসরাইলি-আমেরিকান কাউন্সিল প্রদত্ত ফ্রেন্ডস অব ইসরাইল পদক গ্রহণ করা বড় ধরনের সম্মান। প্রেসিডেন্ট ট্রাম্প ও তার পুরো প্রশাসন ইহুদিদের রক্ষা ও ইসরাইল রাষ্ট্রকে সমর্থনে দৃঢ় প্রতিজ্ঞ। যদি কোথাও ইহুদি বিদ্বেষ দেখা যায় তাহলে তা মোকাবিলা করা হবে।

 কুষ্টিয়ার  বার্তা
 কুষ্টিয়ার  বার্তা
এই বিভাগের আরো খবর